শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

গ্রেফতার হচ্ছে ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্র, গুজব রটনাকারীদের বিরুদ্ধেও নেয়া হচ্ছে ব্যবস্থা


সিএইচটি টাইমস নিউজ ডেস্ক প্রকাশের সময় :৭ এপ্রিল, ২০১৯ ৪:৪১ : অপরাহ্ণ 568 Views

পহেলা এপ্রিল থেকে শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা। পরীক্ষা নির্বিঘ্ন করতে চলমান রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিশেষ অভিযান। এতে একের পর এক গ্রেফতার হচ্ছে ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সদস্যরা। জানা গেছে, এবার পরীক্ষাকে কেন্দ্র করে প্রশ্নপত্র ফাঁসের গুঞ্জন রটনাকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে। অভিযোগ পেলে তাদের বিরুদ্ধেও যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

গণমাধ্যমের বরাতে জানা গেছে, এরইমধ্যে সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের বেশকিছু সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে নেয়া হয়েছে আইনি ব্যবস্থাও।

আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, সরকারের নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রশ্নপত্র ফাঁস চক্রের বিভিন্ন সদস্যদের ওপর কড়া নজর রাখছে। এতে তারা নিজেদের গুটিয়ে নিয়েছে। এখন গুজব রটনাকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে মাঠে তৎপর রয়েছে বাহিনীর সদস্যরা।

পরীক্ষা সংশ্লিষ্টরা বলছেন, প্রশ্ন ফাঁস হওয়ার কোনো সুযোগ নেই। এইচএসসি পরীক্ষাকে কেন্দ্র করে বরাবরের মতো এবারও বিভিন্ন স্তরে সজাগ দৃষ্টি রাখা হচ্ছে। শিক্ষার্থী-অভিভাবকদের প্রতারণা থেকে বাঁচতে সচেতন করা হচ্ছে।

জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া প্রশ্নপত্র পোস্ট ও গুজব রটনাকারীদের দ্রুত আইনের আওতায় আনতে সাইবার ইউনিট ও গোয়েন্দা পুলিশের সমন্বয়ে বিশেষ দল গঠন করা হয়েছে। এ ছাড়া ইলেকট্রনিক্স ডিভাইস দিয়ে নকল রোধে পরীক্ষা কেন্দ্রে বসানো হয়েছে ম্যাগনেট, অপটিক ও ফ্রিকোয়েন্সি ডিটেক্টর। ফলে কোনোভাবেই প্রশ্নপত্র ফাঁস হওয়ার সুযোগ নেই।

ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের তথ্যমতে, সামাজিক যোগাযোগ মাধ্যমে যে চক্রটি বিভিন্ন ভুয়া পোস্ট দিয়ে গুজব ছড়াচ্ছে, তাদের নজরদারিতে রাখা হয়েছে। তাদের বিরুদ্ধে বিশেষ টিম অভিযান চলমান রেখেছে। তাদেরকে গ্রেফতার করার প্রক্রিয়াও চলমান রয়েছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!