জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২ মে, ২০২৪ ৬:২৩ : অপরাহ্ণ 25 Views

আসন্ন উপজেলা নির্বাচনে কোনো ধরনের অনিয়ম বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বান্দরবানের জেলা প্রশাসক (ডিসি) শাহ্ মোজাহিদ উদ্দিন।তিনি বলেন,নির্বাচনী আচরণবিধি ভঙ্গ ও কেউ অনিয়মে জড়ালে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার (২ মে) বিকেলে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের সঙ্গে আচরণবিধি ও আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা করেন ডিসি। প্রধান অতিথি হিসেবে নিজের বক্তব্যে এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন শাহ্ মোজাহিদ উদ্দিন।জেলা প্রশাসক বলেন,বান্দরবান অত্যন্ত শান্তিপ্রিয় জেলা।এই এলাকার জনগণ খুবই সম্প্রীতিতে বিশ্বাস করে।

যার প্রমাণ উপজেলা নির্বাচনকে ঘিরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের এখনো কোনো অভিযোগ নির্বাচন কমিশনে দেওয়া হয়নি।একটি অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।নির্বাচন কমিশনকে সহযোগিতা ও নির্বাচনে অংশ নেওয়া সকল প্রার্থীদের আচরণবিধি মেনে চলা জরুরি।নির্বাচনে ভোট গ্রহণ কার্যক্রমে অনিয়মের কোনো তথ্য পেলে আমরা কাউকে ছাড় দেব না। দ্রুত তথ্য যাচাই করে ব্যবস্থা অথবা প্রয়োজনে ওই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ করে দেব, তবু নির্বাচনকে কোনোক্রমে কলুষিত করতে দেব না।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উম্মে কুলসুম,সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো.ছালাহ উদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা এবং উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. এস.এম শাহাদাৎ হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।তারা আসন্ন নির্বাচনে প্রার্থীদের সঙ্গে আচরণবিধি ও আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় তাদের গুরুত্বপূর্ণ মতামত উপস্থাপন করেন।এসময় চেয়ারম্যান,পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা উপস্থিত ছিলেন।

আগামী ৮ মে প্রথম ধাপ এ বান্দরবানের সদর উপজেলা ও আলীকদম উপজেলা এর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।২১ মে দ্বিতীয় ধাপে লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলা এর ভোট গ্রহন অনুষ্ঠিত হবার কথা রয়েছে।এই দুই নির্বাচন এ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উম্মে কুলসুম রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।এদিকে নির্বাচনকে ঘিরে প্রচার প্রচারণায় ব্যস্ত রয়েছেন প্রার্থীরা।একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠিত করতে সার্বিক প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!