শিরোনাম: বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত রুমার দুর্গম মুনলাইপাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে এক কেএনএফ সশস্ত্র সন্ত্রাসী নিহত ব্যাংক ডাকাতির ঘটনায় আর দুইজন রিমান্ডে বান্দরবানে সন্ত্রাসী কার্যকলাপ বন্ধের আহবান জানালো বিভিন্ন জনগোষ্ঠীর নেতারা

৪০ হারানো মোবাইল ফোন উদ্ধার করলো ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৫ ফেব্রুয়ারি, ২০২৪ ৭:১৮ : অপরাহ্ণ 103 Views

২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) বান্দরবান এর সদস্যরা অভিযান পরিচালনা করে বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া ৪০টি হারানো মোবাইল ফোন আর বিকাশে ভুলক্রমে চলে যাওয়া ৬৮ হাজার ২৫০ টাকা উদ্ধার করতে সক্ষম হয়েছে।

রবিবার (২৫ ফেব্রয়ারি) বিকেলে ২আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) বান্দরবান কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে উদ্ধার হওয়া ৪০টি মোবাইল ফোন এবং বিকাশে ভুলক্রমে চলে যাওয়া ৬৮ হাজার ২৫০টাকা প্রমাণ স্বাপেক্ষে উপযুক্ত ব্যক্তিদের হাতে তুলে দেয়া হয়।

এসময় ২আর্মড পুলিশ ব্যাটালিয়ন, বাংলাদেশ পুলিশের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আলী আহমদ খান হারানো এই মোবাইল এবং টাকা মালিকদের হাতে তুলে দেন।

এসময় ২আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) বান্দরবান কার্যালয়ের সহকারী পুলিশ সুপার (অপারেশন অ্যান্ড ইন্টেলিজেন্স) মো. আবদুল করিম, ক্যাম্প ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. শওকত আলী, সাইবার ক্রাইম সেলের ইনচার্জ এএসআই মো. আব্দুল গণি এবং ইন্টেলিজেন্স উইং বান্দরবান শাখার ইনচার্জ এএসআই মো.রবিউল করিম সিকদার সহ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর সদস্য, সাংবাদিক এবং জেলা ও উপজেলা থেকে আগত মোবাইল এর মালিকেরা উপস্থিত ছিলেন।

সুত্রে জানা যায়, দেশের বিভিন্ন থানায় মোবাইল হারানো ও বিকাশে ভুলক্রমে টাকা চলে যাওয়ায় প্রেক্ষিতে সাধারণ ডায়েরি করার পর ২আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর সদস্যরা অভিযান শুরু করে এবং সেনবাগ থানার জিডি, তেজগাঁও থানার জিডি, রামগঞ্জ থানার জিডি, বান্দরবান সদর থানা সহ বিভিন্ন থানার জিডির প্রেক্ষিতে উদ্ধার কাজ শুরু করে, পরে তাদের অভিযানে উদ্ধারকৃত এই মোবাইল ফোন ও নগদ টাকা উপযুক্ত ব্যক্তিদের হাতে তুলে দেওয়া হয়।

এসময় ২আর্মড পুলিশ ব্যাটালিয়ন, বাংলাদেশ পুলিশের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আলী আহমদ খান বলেন, ২আর্মড পুলিশ ব্যাটালিয়ন পার্বত্য এলাকায় মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধারের পাশাপাশি সাধারণ জনগণের কল্যাণে কাজ করছে । তিনি আরো বলেন, ২আর্মড পুলিশ ব্যাটালিয়ন বান্দরবানে একটি সাইবার সেল গঠন করা হয়েছে এবং ৩টি টিম কাজ করছে এবং প্রতিমাসে ৫০-৬০টি হারানো মোবাইল ফোন এই টিম উদ্ধার করতে সক্ষম হয়েছে।

তিনি আরো বলেন, ভুলক্রমে বিকাশ, রকেট বা কোন অপারেটরে টাকা চলে গেলে সেটা সাধারণ ডায়েরির কপি পেলে আমরা উদ্ধার করার কাজ শুর করি এবং প্রতিমাসে ৬০-৭০ হাজার টাকা উদ্ধার করা হচ্ছে এবং এই পর্যন্ত বিভিন্ন ব্যক্তির হারিয়ে যাওয়া ৪ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। তিনি আরো বলেন, কারো ইমেল বা ফেইসবুক আইডি হ্যাক হলে আমাদের সাথে যোগাযোগ করলে আমরা তাকে সার্বিক নিরাপত্তা দেয়ার পাশাপাশি তার আইডি পুনরুদ্ধার করতে সহায়তা করছি।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!