শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

আলীকদমে এডিপির কাজে ব্যাপক অনিয়ম!


এস,এম,জুয়েল (আলীকদম প্রতিনিধি) প্রকাশের সময় :১৪ জুন, ২০২০ ৩:৪৮ : অপরাহ্ণ 728 Views

পাহাড়ি জেলা বান্দরবানের, আলীকদম উপজেলায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের, বার্ষিক উন্নয়ন কর্মসূচি প্রকল্পের, আলীকদম সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের রাস্তা আরসিসি করনে (নির্মাণে) ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

উপজেলা প্রকৌশলী আসিফ আহসান জানানঃ ২০১৯-২০২০ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচীর (থোক বরাদ্দ) আওতায় ৮,০০,০০০/= (আশি লক্ষ) টাকার প্যাকেজে আলীকদম সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের রাস্তা আরসিসি করনের কাজ করছে, জে.কে.এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। যার প্যাকেজ নং- এডিপি/থোক/২০১৯-২০২০/০১।

সরজমিনে গিয়ে দেখা যায়- আলীকদম উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের রাস্তা আরসিসি করনে অনিয়মে বাসা বেধেছে। দেখেও না দেখার ভান করে আছে স্থানীয় জনপ্রতিনিধিরা! অপরিষ্কার রাস্তার উপর পর্যাপ্ত রড না দিয়ে, তড়িঘড়ি ভাবে বৃষ্টির মাঝে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে ঢালাইয়ের কাজ চালিয়ে যাচ্ছেন। একটু বৃষ্টি কমলে হালকা সিমেন্ট পানিমিশ্রিত করে ঢালাই এর উপর দিচ্ছে।
ঢালাইয়ের সময় উপজেলা প্রকৌশলী উপস্থিত থাকার কথা থাকলেও, দেখা মেলেনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের, আলীকদম উপজেলা অফিসের কোন উপ-সহকারী প্রকৌশলীর।

স্থানীয়রা জানায়- ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স, জে.কে এন্টারপ্রাইজ থেকে কমিশন দিয়ে কাজটি নেন উপজেলার রোয়াম্বু এলাকার ঝাড়া(ওলুফুল) ব্যবসায়ী আবু ছৈয়দ। স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, বারবার অভিজ্ঞতা বিহীন ঠিকাদার দিয়ে নির্মিত হয় রাস্তাটি! ফলে দু’একমাস যেতেই না যেতেই পুরো রাস্তায় গর্তের পরিণত হয়। যার ফলে সারাবছর ক্ষতবিক্ষত থাকে, আলীকদম উপজেলা সহকারী স্বাস্থ্য কমপ্লেক্সের রাস্তাটি।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!