আওয়ামীলীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন লামার থুইনুমং মার্মা


প্রকাশের সময় :১০ নভেম্বর, ২০১৮ ৬:০৮ : অপরাহ্ণ 663 Views

নিউজ ডেস্কঃ-একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বান্দরবান (৩০০) আসন থেকে নির্বাচনের উদ্দেশ্যে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন লামা উপজেলার সাবেক ছাত্রলীগ নেতা ও উপজেলা আওয়ামীলীগ নেতা থুইনুমং মার্মা।শনিবার (১০ নভেস্বর) দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যলয় থেকে এ মনোনয়ন পত্র ফরম সংগ্রহ করেন তিনি।থুইনুমং মার্মা নিজে সিএইচটি টাইমস ডটকম কে এই তথ্য নিশ্চিত করতে গিয়ে বলেন সৃষ্টিকর্তার রহমত,আপনাদের দোয়া ও আশির্বাদ নিয়ে বান্দরবান ৩০০নং আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ করলাম।আমি আপনাদেরই সন্তান,আপনাদের দোয়া ও আশির্বাদ কামনা করছি।মনোনয়ন ফরম নেওয়ার সময় তার সঙ্গে বান্দরবানের নেতাকর্মী উপস্থিত ছিলেন।এদিকে এ আসনে নির্বাচন করার জন্য আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন বান্দরবান জেলা আওয়ামীলীগ এর সাবেক সভাপতি প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা,সাবেক জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক কাজী মজিবুর রহমান আজ শনিবার সকালে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছে বলে সুত্র নিশ্চিত করেছে।বান্দরবান সংসদীয় আসন থেকে সবার আগে পাঁচবারের সাংসদ ও পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র পক্ষে গতকাল (৯ নভেম্বর) শুক্রবার দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন বান্দরবান জেলা আওয়ামীলীগ এর প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদেক হোসেন চৌধুরী এবং বান্দরবান জেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি রাজু বড়ুয়া।এ নিয়ে বান্দরবান (৩০০) আসন থেকে সর্বমোট চার জন প্রার্থী দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন।এবারই প্রথম এক সাথে এত বেশি সংখ্যক নেতা সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করলেন।গত সংসদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সভাপতি প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বীর বাহাদুরের বিপক্ষে নির্বাচন করে হেরে যান। পরে তাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে বহিষ্কার করা হয়।একই অভিযোগে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজি মুজিবুর রহমানকেও বহিষ্কার করে জেলা আওয়ামী লীগ।তবে কেন্দ্র এখনো তাকে বহিষ্কার করেনি বলে তিনি দাবি করেন।বহিষ্কৃত নেতা প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা ও কাজি মুজিবুর রহমান বর্তমানে একজোট হয়ে আবারো বীর বাহাদুরের বিপক্ষে অবস্থান নিয়েছেন।শনিবার এই দুই নেতা এক সাথে মনোনয়নপত্র সংগ্রহ করেন।মনোনয়নপত্র সংগ্রহ করার বিষয়ে জানতে চাওয়া হলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজি মুজিবুর রহমান জানান, ত্রিশ বছরেরও বেশি সময় ধরে আমি আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। নানা কারণে এখন আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। বাধ্য হয়েই নির্বাচনে অংশ নিতে হচ্ছে।

তিনি বলেন, আমি মনে করছি সংসদ নির্বাচনের জন্য আমি যোগ্য প্রার্থী। দলীয় সভানেত্রী যদি মনে করেন তবে আমি নির্বাচনে অংশ নিব।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পৌর মেয়র ইসলাম বেবী জানান, যে কারোর নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহের অধিকার রয়েছে। তবে দল যাকে মনোনয়ন দেবে আমরা সবাই তার পক্ষেই কাজ করবো।উল্লেখ্য,বান্দরবান সংসদীয় আসনে নারী পুরুষ মিলে সর্বমোট ভোটার সংখ্যা ২,৪৬,৬৫৩ জন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!