শিরোনাম: জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট

সরকারকে বিব্রত করতে বাজেট নিয়ে বিষ বাষ্প ছড়াচ্ছে বিএনপি!


নিউজ ডেস্ক প্রকাশের সময় :১৬ জুন, ২০১৯ ৫:০৫ : অপরাহ্ণ 490 Views

২০১৯-২০২০ অর্থবছরের বাজেট নিয়ে নেতিবাচক মন্তব্য করে বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি। বিএনপির তরফ থেকে বলা হচ্ছে, বাজেটে জনগণের প্রত্যাশা পূরণ হবে না। বিএনপির এমন নেতিবাচক মন্তব্যের প্রেক্ষিতে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিগত সময়ের মতো সরকারকে বিব্রত করতে এবারও বাজেট নিয়ে বিষ বাষ্প ছাড়াচ্ছে বিএনপি।

বাজেট ইস্যুকে বিএনপি রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। তাদের এ কৌশল জনগণও জানে। সুতরাং তাদের এই অপচেষ্টা সফল হবে না বলেও মনে করছেন তারা।

‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ: সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শিরোনামে বৃহস্পতিবার (১৩ জুন) ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা প্রস্তাবিত আকার ধরে ‘স্মার্ট’ বাজেট পেশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বাজেট পর্যালোচনা করে এরই মধ্যে বিভিন্ন রাজনীতিবিদ, অর্থনীতিবিদ ইতিবাচক বিবৃতি দিয়েছেন। বিকল্পধারার প্রেসিডেন্ট, যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী এ বাজেটকে ইতিবাচক বলে উল্লেখ করেছেন। শুধু বিএনপি এর বাইরে।

জানা গেছে, সরকারকে বিব্রত করতে ও জনগণের মনে সংশয় তৈরি করতে নেতিবাচক সমালোচনা ছড়াচ্ছে বিএনপি।

বাজেটকে নিয়ে বিএনপির বক্তব্যগুলো মিথ্যাচার বলে উল্লেখ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের একজন অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, শুধু নেতিবাচক দিক তুলে না ধরে বাজেটের ইতিবাচক দিকও তুলে ধরা উচিত বিএনপির। বাজেট যেহেতু একটি বৃহৎ বিষয়, ফলে এ থেকে চাইলেই যে কেউ দু’একটা তথ্য দিয়ে মনগড়া বিবৃতি তুলে ধরতে পারেন। বিএনপিও সেরকম করছে। তাদের এমন বিবৃতি মানছি। কিন্তু আপনি যখন নেতিবাচক দিক তুলে ধরবেন তখন আপনাকে এর ইতিবাচক দিকও তুলে ধরতে হবে। নইলে বোঝা যাবে, আপনি আসলে বিব্রতকর পরিস্থিতি তৈরি করতেই এমনটি করছেন।

বিএনপির বেলাতেও এমনই ঘটেছে উল্লেখ করে তিনি আরও বলেন, বিএনপি সব সময়ই সরকারকে শত্রু হিসেবে বিবেচনা করে। তাদের মূল উদ্দেশ্য আসলে সরকারের সমালোচনা করা, জনগণের ভালো দেখা নয়। বিএনপি যদি নেতিবাচক বক্তব্যের পাশাপাশি বাজেটের ইতিবাচক দিকও তুলে ধরতো তাহলে বোঝা যেত তারা আসলে জনগণের ভালো চাইছে। কিন্তু ঘটনা এর থেকে আলাদা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!