শিরোনাম: জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট

মহাসচিব পরিবর্তনে আগ্রহী তারেক, নেতৃত্বেও আনতে চায় নতুন চমক


নিউজ ডেস্ক প্রকাশের সময় :১৪ মে, ২০১৯ ৩:২২ : অপরাহ্ণ 503 Views

বার্ধক্যজনিত জ্বরায় ভুগছে বিএনপি। এ কথা মানছেন খোদ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আর সেই বার্ধক্যজনিত জ্বরা কাটাতে বিএনপির নেতৃত্ব ঢেলে সাজাতে চায় তারেক রহমান। জানা গেছে, এ নিয়ে তৃণমূলের বিএনপির সঙ্গে নিরবচ্ছিন্ন যোগাযোগ রাখছেন তিনি। তৃণমূলের সিদ্ধান্তের উপর ভর করেই দলের অসুস্থ, প্রবীণদের অলঙ্কার করে মূল নেতৃত্ব অপেক্ষাকৃত তরুণ এবং সক্রিয়দের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্র বলছে, ঈদের পর নাটকীয়ভাবে দলের বিশেষ কাউন্সিল ডাকা হতে পারে। আর সে প্রস্তুতি পুরোপুরি গুছিয়ে উঠতে তারেক রহমান প্রতিদিনই দলের বিভিন্ন জেলার তৃণমূলের সঙ্গে কথা বলছেন। দলের বর্তমান পরিস্থিতি এবং ভবিষ্যৎ করণীয় নিয়ে তৃণমূলের মতামত নিচ্ছেন। লন্ডন বিএনপির একাধিক নেতার মারফতে পরিকল্পনা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

লন্ডন বিএনপির সভাপতি আব্দুল মালিকের ঘনিষ্ঠ নেতারা বলছেন, তারেক রহমান নতুন ফর্মুলা হাতে নিয়েছেন। মূলত দলের অসুস্থ এবং দলীয় কর্মকাণ্ড থেকে দূরে থাকা সিনিয়র নেতৃবৃন্দকে একেবারে দল থেকে বাদ না দিয়ে কিছুটা আড়ালে রেখে গুরুত্বপূর্ণ পদগুলোতে তরুণদের আনা হবে। এতে বয়োবৃদ্ধ নেতাদেরও মূল্যায়ন থাকবে, উপকৃত হবে তরুণরা।

বিএনপির একাধিক নেতা বলেছেন, তারেক রহমান নতুন আঙ্গিকে বিএনপিকে সাজাতে চান বলেই বিএনপির নির্বাচিতদের শপথ গ্রহণের সিদ্ধান্ত দিয়েছেন।

এদিকে দলের মহাসচিব পদটিও পাল্টাতে চাইছেন তারেক রহমান। পদটিতে সালাউদ্দিন আহমেদকে মহাসচিব করার ব্যাপারে আগ্রহী তিনি। কিন্তু আইনি জটিলতায় তার দেশে ফেরা অনিশ্চিত বলেই তা হয়ে উঠছে না। এক্ষেত্রে তার দেশে ফেরা বিলম্বিত হলে রুহুল কবির রিজভীকে মন্দের ভালো হিসেবে দেখা হচ্ছে। কেননা, এখন তৃণমূলে দারুণ জনপ্রিয় রিজভী।

তারেক রহমানের এমন পরিকল্পনা বিষয়ে নেতারা বলছেন, নেতৃত্ব পরিবর্তনের কৌশলে তারেক রহমান তৃণমূলের সঙ্গে মতামত বিনিময় করছেন দলের বিভেদ এড়াতে। তারেক রহমান যাদের নেতৃত্বে আনতে আগ্রহী তাদের বিষয়ে ধারণা তৈরি করিয়ে দিতেই তৃণমূল নেতাদের সঙ্গে যোগাযোগ করছেন তিনি। যেন নেতৃত্বে নিয়ে বিভেদ তৈরি না হয়।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!