শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

ভোটের আগেই ‘ভোটকেন্দ্র দখলের অভিযোগপত্র’ তৈরি করে রেখেছে বিএনপি!


নিউজ ডেস্ক প্রকাশের সময় :৩০ ডিসেম্বর, ২০১৮ ৭:৫৬ : অপরাহ্ণ 529 Views

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। কিন্তু তার আগেই ক্ষমতাসীন দলের বিরুদ্ধে আগাম অভিযোগপত্র প্রস্তুত করে রেখেছে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করা দল বিএনপি। কেবলমাত্র অভিযোগকারীর নাম এবং স্বাক্ষর দিয়ে দ্রুত যেন জমা দেয়া যায় এমন ব্যবস্থাই রাখা হয়েছে সেসব অভিযোগপত্রে।

২৮ ডিসেম্বর দুপুরে লক্ষ্মীপুরের কলমনগর মেঘনা সিনেমা হল এলাকা থেকে এমন সব অভিযোগপত্রসহ রিয়াজ উদ্দিন ও অন্তু চন্দ্র দাস নামে দুইজনকে আটক করে বিজিবি। নোয়াখালী-৫ আসনে ভোট কেন্দ্রে নানা অনিয়মের অভিযোগ এনে রিটার্নিং অফিসার বরাবর ছাপা হয়েছে এসব অভিযোগপত্র।

আগাম ছাপানো অভিযোগপত্রগুলোতে উল্লেখ করা হয়েছে, নৌকা প্রতীকের সমর্থনকারীরা হামলা চালিয়ে ও সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটিয়ে ভোটকেন্দ্র দখল করছে। স্বাক্ষরকারীর জায়গায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নোয়াখালী-৫ আসনে ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমদের নাম রয়েছে।

আটক দুইজন নিজেদের বিকাশ এজেন্ট হিসেবে পরিচয় দেয় বলে বিজিবি সূত্রে জানা গেছে। তাদের কাছ থেকে নগদ প্রায় ৩৬ লাখ টাকাও উদ্ধার করে বাহিনীর সদস্যরা। পরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদেশে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।

এমন প্রেক্ষাপটে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি নানা অপকৌশলের আশ্রয় নিয়ে এমনিতেই সমালোচিত। এবার এই ঘটনা সেই সমালোচনায় ভিন্নমাত্রা দিলো।

এ প্রসঙ্গে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, বিএনপি যে অভিযোগের বাক্সে পরিণত হয়েছে তা এই ঘটনা থেকে আরও স্পষ্ট হলো। এরমাধ্যমে এও স্পষ্ট হলো যে, ফলাফল বিএনপির অনুকূলে না গেলে তারা অভিযোগ করবে যে নির্বাচন সুষ্ঠু হয়নি। যারা ঘটনা ঘটার আগেই অভিযোগপত্র তৈরি করে রাখে তারা নির্বাচনের পর যে ভোট সুষ্ঠু হয়নি বলে গলা ফাটাবে তাতো বোঝাই যাচ্ছে। অতএব এমন তৎপরতা বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর দ্রুত পদক্ষেপ গ্রহণ করা উচিৎ।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!