শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

নালিশ-অভিযোগ এসব রাজনীতির অংশ বললেন দুদু, দেউলিয়াপনার লক্ষণ বলছেন বিশেষজ্ঞরা


নিউজ ডেস্ক প্রকাশের সময় :২ এপ্রিল, ২০১৯ ১:৩৬ : অপরাহ্ণ 594 Views

খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানকে দেশে ফেরাতে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই বলে মনে করেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

রোববার (৩১ মার্চ) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

এদিকে দুদুর এমন বক্তব্যে সমালোচনা ও হাস্যরসের জন্ম দিয়েছে রাজনৈতিক মহলে। দেশের দুর্যোগপূর্ণ মুহূর্তেও বিএনপি যে দলীয় স্বার্থ ছাড়া কিছু বোঝে না সেটি আবারও প্রমাণ হলো। যে দল বিগত এক দশকেও ঐক্যবদ্ধ হয়ে একটি আন্দোলনও জমাতে পারেনি, সেই দল কোনদিনই আন্দোলন জমাতে পারবে না বলেও মন্তব্য করেন তারা। প্রতিদিন একই নালিশ ও দাবি শুনে শুনে দলটির নেতাকর্মীরা চরম হতাশায় নিমজ্জিত হচ্ছেন বলেও শঙ্কা প্রকাশ করেন তারা।

বিএনপির এমন নিত্য অভিযোগকে জাতি ও দলের সঙ্গে প্রতারণার অংশ হিসেবে মনে করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের একজন অধ্যাপক। তিনি বলেন, বিএনপি ধরাশায়ী রাজনীতি নিয়ে কী বলবো? একটা দল প্রতিদিন অভিযোগ করে, কিন্তু মাঠে নামার সাহস দেখায় না। এগুলো তো রাজনীতিতে দেউলিয়াপনার লক্ষণ। খেয়াল করুন, দেশ অগ্নিকাণ্ডের মতো একটা দুর্যোগের মধ্যে দিয়ে যাচ্ছে। অথচ বিএনপি ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়ানো বাদ দিয়ে নিজেদের দাবি নিয়েই ব্যস্ত।

তিনি আরো বলেন, দলের বাইরের দাবিগুলোর সঙ্গে যদি বিএনপি একাত্মতা ঘোষণা করে মাঠে নামতো তবে জনসাধারণের সমর্থন পেত। কিন্তু বিএনপি জনগণের নার্ভ বুঝতে প্রতিবারই ভুল করে, আর প্রতিবারই খালি হাতে ঘরে ফিরে যায়। সম্ভবত দলটির নেতারা দলীয় ব্যর্থতাকে নিয়তি হিসেবে মেনে নিয়েছেন। তাই তাদের কোনো বিকার নেই। না হলে কি দলের রাজনীতি এমন অন্যের মুখাপেক্ষী হয়ে থাকে।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপি নেতা দুদু বলেন, অভিযোগ নিয়ে হাসির কিছু নেই। এটিও আন্দোলনের অংশ। রাজনৈতিক দলের কার্যক্রমকে আপনি নির্দিষ্ট ধারায় আটকাতে পারবেন না। আমি অন্তত বিএনপিকে নিয়ে স্বপ্ন দেখি। অনেক নেতা তো বিএনপিকে নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন। দল বাঁচলেই আমার মতো দুদুরা বেঁচে থাকবেন। আমি বিশ্বাস করি বিএনপি একদিন ঠিকই জেগে উঠবে এবং প্রতিরোধ গড়ে তুলবে। সেদিনের অপেক্ষায় রয়েছি আমি।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!