শিরোনাম: জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট

ধর্মকে ঢাল হিসেবে ব্যবহার করে স্বার্থ হাসিল করছে বিএনপি-জামায়াত


প্রকাশের সময় :২২ নভেম্বর, ২০১৮ ৪:১২ : অপরাহ্ণ 613 Views

নিউজ ডেস্কঃ- একুশ শতকের ডিজিটাল যুগে মানুষ আর ধর্মান্ধ নেই। অথচ বিএনপি-জামায়াতের কুচক্রীরা মিথ্যাচার ছড়াচ্ছে যে, আওয়ামী লীগের নেতা-কর্মীরা ধর্মে বিশ্বাসী নয়। তবে আসল সত্য হলো, আওয়ামী লীগ রাজনীতিতে ধর্মকে ব্যবহার করে না। আওয়ামী লীগ ধর্মের ব্যবসা করে না, বরং দলটি প্রত্যেক ধর্মকে শ্রদ্ধা করে। আওয়ামী লীগের ধর্মীয় উদারনীতির বিষয়ে এভাবেই মন্তব্য করেছেন দেশের বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষকরা। তাদের মতে, আওয়ামী লীগ সরকারের শাসনামলে অতীতের যেকোন সময়ের চেয়ে সকল ধর্মের প্রচার ও প্রসার বৃদ্ধি পেয়েছে।

বিষয়টিকে বিশদভাবে ব্যাখ্যা করে রাজনৈতিক বিশ্লেষক এ আরাফাত বলেন, আমরা সবসময় দেখেছি যে, বিএনপি-জামায়াত ধর্মকে ব্যবহার করে আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করে এসেছে। এই মিথ্যা অপপ্রচারের মাধ্যমে তারা দেশের আলেম সমাজের অনেককেই ভুল বুঝিয়ে অসৎ পন্থায় ব্যবহার করেছে। তবে আজ আলেম সমাজের ভুল ভেঙ্গেছে। আজ তারা বিএনপি-জামায়াতের প্রতারণা বুঝতে পেরেছে। আলেম সমাজের মতো দেশের মানুষও বিএনপি-জামায়াতের প্রতারণা ও মিথ্যা প্রচারণা ধরে ফেলেছে। দেশের সাধারণ মানুষ এখন অনেক সচেতন। কারা ধর্মের নামে ধ্বংসের রাজনীতি করেছে, কারা মন্দির-উপাসনালয়ে ভাঙচুর চালিয়ে আগুন দিয়েছে, সেটি ভালমতো জানেন দেশবাসী। বিগত বিএনপি-জামায়াত সরকারের আমলে দেশের সংখ্যালঘু ও ভিন্নমতাবলম্বীরা প্রতিহিংসার শিকার হয়েছেন। বিএনপি-জামায়াত সরকার ভিন্নমতাবলম্বী ও সংখ্যালঘুদের উপর মাত্রাহীন অত্যাচার চালিয়েছে। অন্য ধর্মের মানুষদের সম্পদ লুণ্ঠন করেছে জোট সরকারের দোসররা। বাংলাদেশকে কট্টর ইসলামী রাষ্ট্রে পরিণত করতে দেশব্যাপী হিংসার আগুন ছড়ায় বিএনপি-জামায়াত। অথচ বর্তমান সরকারের আমলে বাংলাদেশ একটি উদার রাষ্ট্রে পরিণত হয়েছে। বাংলাদেশে সকল ধর্মের মানুষ শান্তিতে বসবাস করতে পারছে। সুতরাং নির্বাচনের পূর্বে বিএনপি-জামায়াতের সকল ধরনের অপপ্রচার ও মিথ্যাচার থেকে দেশবাসীকে সচেতন থাকতে হবে। ধর্মের নামে দেশবাসীকে বিভক্ত করতে চায় বিএনপি-জামায়াত। তাদের সেই ষড়যন্ত্র সফল হতে দেবে না দেশবাসী।

বিএনপি-জামায়াতকে ধর্ম ব্যবসায়ী ও ধর্মের অপব্যবহারকারী হিসেবে চিহ্নিত করে বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, বিএনপি-জামায়াত জোট রাজনীতির সূচনালগ্ন থেকেই ধর্মকে ঢাল হিসেবে ব্যবহার করে আসছে। বিএনপি-জামায়াত জোট সরকার বিগত সময়ে ধর্মীয় সংখ্যালঘুদের উপর যে পরিমাণ অত্যাচার-নির্যাতন চালিয়েছে তা বাংলাদেশের রাজনীতিতে ভয়াবহ স্মৃতি হয়ে থাকবে। বিএনপি-জামায়াত শাসনামল বাংলাদেশের রাজনীতিতে কলঙ্কিত এবং ঘৃণিত অধ্যায় হিসেবে ক্ষতের মতো দগদগে হয়ে থাকবে। সেই তুলনায় আওয়ামী লীগ সরকারের ধর্মীয় সহিষ্ণুতা রাজনৈতিক দল হিসেবে মানুষের শ্রদ্ধায় স্মরণীয় হয়ে থাকবে। বাংলাদেশের যতো অর্জন ও সফলতা তা কেবল আওয়ামী লীগ সরকারের হাত ধরেই এসেছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!