শিরোনাম: জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট

আদালত অবমাননা করলেন বিএনপি নেতা আমীর খসরু,শাস্তি চান বিশেষজ্ঞরা


সিএইচটি টাইমস নিউজ ডেস্ক প্রকাশের সময় :১৫ মে, ২০১৯ ৪:২৩ : অপরাহ্ণ 505 Views

‘কোর্ট এখন জেলখানার পিছে ঘুরছে’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। মঙ্গলবার (১৪ মে) তিনি অবহেলার সুরে বলেছেন, `কোর্ট যদি জেলখানায় ঘুরে বেড়ায় সেখানে জনগণের ন্যায়বিচারের প্রত্যাশা পূরণ হয় না এবং কোর্টের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন ওঠে’।

রাজনৈতিক স্বার্থ উদ্ধার না হওয়ায় আদালতের মতো সাংবিধানিক প্রতিষ্ঠানকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছেন আমীর খসরু, এমন সমালোচনা চলছে রাজনৈতিক মহলে। জাতীয় আস্থা ও নির্ভরতার জায়গাগুলোকে অযৌক্তিক প্রশ্নবাণে বিদ্ধ করে বিএনপি নেতারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টির যে পাঁয়তারা করছেন সেটি পূরণ হবে না বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আমীর খসরু রাজনৈতিক উদ্দেশ্য পূরণের জন্যই আদালত অবমাননা করেছেন বলে মনে করেন স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ। তিনি বলেন, বিচার বিভাগকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টায় কেউ সফল হবে না। কারণ, বিচার বিভাগ স্বাধীন একটি সত্ত্বা, যা নির্দিষ্ট আদর্শে পরিচালিত হয়। বেগম জিয়াকে ইচ্ছা করে আটকে রাখেননি আদালত। তিনি তার অপকর্মের কারণে আজকে সাজা ভোগ করছেন।

তিনি আরো বলেন, আমীর খসরু একজন সাবেক মন্ত্রী। তার মতো মানুষ কোন উদ্দেশ্যে আদালত অবমাননা করেছেন, সেটি দেশবাসী জানে। আদালত অবমাননা করা একটি শাস্তিযোগ্য অপরাধ। তিনি জনগণের আদালতকে রাজনৈতিক আদালত হিসেবে অপব্যাখ্যা করার চেষ্টা করেছেন। বিরোধী দল দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে প্রশ্নবিদ্ধ করে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে। তাদের এই প্রয়াস রুখে দিতে হবে। আমীর খসরুদের মতো আইনের প্রতি অশ্রদ্ধাকারীদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ নেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!