শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

মূল্যায়ন করি একটি মানুষের ক্ষুদ্র মতামত কে !


প্রকাশের সময় :১৫ মে, ২০১৮ ১২:৩১ : পূর্বাহ্ণ 575 Views

সিএইচটি নিউজ ডেস্কঃ-কাউকে কষ্ট দিয়ে কথা বলার আগে একটু ভেবে দেখুন।আপনার সামান্য কষ্টদায়ক কথার কারনে একটি মানুষের জীবনের স্বাভাবিকতা,চিন্তাধারা কিংবা জীবনের সহজ পথটা বদলে যেতে পারে।শেষ হয়ে যেতে পারে কোন মানুষের সারাটা জীবন।কারন সব মানুষ তো আর আমার কিংবা আপনার মত এক চিন্তাশীলের না, প্রাকৃতিগত কারনেই একেক মানুষ একেক চিন্তা শক্তির ধারক বাহক।তাই একেক জন একেক সময় বিচিত্র পরিস্থিতির মধ্যে জীবন যাপন করে।তাই কে কি চিন্তা ধারা নিয়ে আছেন আমরা জানিনা।

 

তাই হাসি,তামাশা,কিংবা খেলার চলে,যে পরিস্থিতিই হউক না কেন কথা বলার ক্ষেত্রে একটু সতর্ক হই । যে কাউকে কথা বলার আগে তার পরিস্থিতিটা জেনে,বুঝে,ভেবে কথা বলি।কারন আপনার আমার ছোট্ট একটি কথাতে একটি মানুষ অনেক বেশী কষ্ট পেতে পারে।আর সেই কষ্টের কারনে তার স্বাভাবিক জীবন যাপন বদলে যেতে পারে,তার চিন্তাশক্তি এলোমেলো হয়ে যেতে পারে।আর সেই অজানা পাপের কারনে আপনার অজান্তেই আপনি আপনার জীবন কেউ ঠেলে দিলেন কোন কঠিন শাস্তির মুখে। হয়তো সেটাই আপনার জীবন ধংস হওয়ার এক মাত্র কারণ।সেটাও হয়তো বা আপনার অজানায় রয়ে যাবে।কারন আপনি তো আর সব স্মৃতি শক্তি দিয়ে জমা রাখবেন না,কখন কাকে কি বলেছেন। তাই মানুষ হয়ে অন্য একজন মানুষকে ভালবেসে যান।

 

নিজেকে সপে দিন মানুষের একটু সুখের হাসি কিংবা দুঃখের অশ্রুর মাঝে।আর নিজের কষ্ট গুলিকে বিলিয়ে দিন ন্যাচারাল কোন সুন্দর মুহুর্তে কিংবা অন্য কারো নির্মল হাসি আর অফুরন্ত ভাল লাগার মাঝে।বেশ দেখবেন আপনি নিজেকেও অনেক সুখী মনে হবে।মনে রাখবেন কারও সুন্দর হাসি আপনার উপস্থিতিতে যেন আরো সুন্দর হয়। আপনার এমন কোন আচরনে যেন সেই মানুষের সুন্দর ও সুখের সময় গুলি নষ্ট না হয়। আর সেটা সম্ভব আপনার আমার একটু ভাল ব্যবহার,একটু ভাল সহানুভতি।

আমরা জানি ভাল ব্যবহার, ভাল আচরণ, জয় করে মানুষের হৃদয় ও মন।ভাল ব্যবহার বাড়ায় সম্প্রীতি ও আত্মার সম্পর্ক।ভাল ব্যবহার বাড়ায় মানুষের ব্যক্তিত্ব ও খ্যাতি।স্ব-স্ব ক্ষেত্রে সাফল্যের অন্যতম হাতিয়ার ভাল ব্যবহার।অসম্ভবকে সম্ভব করার অস্ত্র ভাল ব্যবহার।ভাল ব্যবহার একটি শিল্প।

মানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য,আমরা এ কথাটির সঠিক মুল্যায়ন করি।মুল্যায়ন করি ছোট- বড়, ধনী-গরিব সব মানুষকে।মূল্যায়ন করি একটি মানুষের ক্ষুদ্র মতামত কে ! নিজের হৃদয়ের সব সততা,ভালবাসা দিয়ে অন্য মানুষের হৃদয়ের সাথে সম্পর্ক গড়ে তুলি।কেননা আপনার একটু ভালবাসায় বদলে যেতে পারে কারো পুরুটা জীবন। আপনার একটু সাহায্য কাউকে দেখাতে পারে সুন্দর কিছু সপ্ন।আপনার কাছ থেকেই পেতে পারে সেই মানুষটি সুন্দর ভাবে বেচে থাকার কোন পথ।প্লিজ আসুন আমরা একে অপরের বন্ধু হয়েই বাঁচতে শিখি।গড়ে তুলি সুন্দর এক পৃথিবী || সুন্দর জীবন ||

 

লিখেছেনঃ-উথোয়াই মার্মা জয়,(লামা) বান্দরবান।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!