বান্দরবানে সুলভ মূল্যে সয়াবিন তেল বিক্রি কার্যক্রমের উদ্বোধন


নিজস্ব সংবাদদাতা প্রকাশের সময় :১১ জুন, ২০২২ ৯:০৪ : অপরাহ্ণ 249 Views

বান্দরবানে সুলভ মূল্যে সয়াবিন তেল বিক্রির কার্যক্রমের শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

১১ই জুন (শনিবার) সকালে জেলার বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে বান্দরবান জেলা প্রশাসন এর আয়োজনে এবং বান্দরবান বাজার মুদি দোকান কল্যাণ সমবায় সমিতি লিঃ এর সহযোগিতায় জেলার জনসাধারণের কাছে সুলভ মূল্যে সয়াবিন তৈল বিক্রির কার্যক্রম শুরু হয়।

ইয়াছমিন পারভীন তিবরীজি জেলা প্রশাসক,বান্দরবান পার্বত্য জেলা সভাপতিত্বে সুলভ মূল্যে সয়াবিন তেল বিক্রিয় কার্যক্রমের শুভ উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো.লুৎফুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার মো.নাজিম উদ্দিন,নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান রুবেল,রাজিব কুমার বিশ্বাস।এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন মুদি দোকান কল্যাণ সমবায় সমিতি লিমিটেড এর সাধারণ সম্পাদক বিমল চন্দ্র দাস।

এছাড়াও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তা এবং প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

এ সময় জনসাধারণের মাঝে কার্ডের মাধ্যমে লিটার প্রতি ১৩০ টাকা করে একজন সর্বোচ্চ ২ লিটার হিসাবে ২৬০ টাকা করে বিক্রয় করা হয়।

অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলের গণমানুষের জীবন মান উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন।পার্বত্য অঞ্চলের এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার কোনও বিকল্প নেই।

এসময় পার্বত্যমন্ত্রী আরও বলেন,যখন সারাদেশে ব্যবসায়ীরা বিভিন্ন সিন্ডিকেট করে বাজারে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করছে,ঠিক তখনই বান্দরবানে মুদি দোকানের ব্যবসায়ীরাই এগিয়ে এসেছে সাধারণ মানুষের পাশে।আশা করছি আগামীতেও তাদের এই সহযোগিতা অব্যাহত থাকবে।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, সারাদেশে যখন তেলের দাম বৃদ্ধি এবং বিভিন্ন স্থানে অসাধু ব্যবসায়ীরা তেলের অবৈধ মজুদে ব্যস্ত,সেখানে বান্দরবান বাজার মুদি দোকান ব্যবসায়ী সমবায় কল্যাণ সমিতির এমন উদ্যোগ প্রশংসার দাবীদার। যেখানে সরকার তেলের বাজার মূল্য ২০৫ টাকা নির্ধারণ করেছে সেখানে বান্দরবানের মুদি ব্যবসায়ীরা ১৩০ টাকা লিটারে ১৩৬০ জনের মাঝে সয়াবিন তেল বিক্রয় করছে।আমরা আশা করছি আগামীতেও তাদের এমন কার্যক্রম অব্যাহত থাকবে।

জানা যায়,বান্দরবান বাজার মুদি দোকান ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড এবং রূপচাঁদা সয়াবিনের সহযোগিতায় আজকে বান্দরবানের পৌর এলাকায় ১৩০ টাকা লিটারে জনপ্রতি ২ লিটার করে ১৩৬০ জনের মাঝে ২৭২০ লিটার সয়াবিন তেল বিক্রয় করা হয়।যদিও সারাদেশে সরকারি ভাবে তেলে দাম নির্ধারণ করা ২০৫ টাকা।সাধারণ মানুষের অসহায়ত্বের সুযোগকে কাজে না লাগিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর কথাই জানিয়েছে উদ্যোক্তারা।আগামীতে আরও কিছু পরিমাণ তেল জনসাধারণের জন্য ভর্তুকি দিয়ে বিক্রয় করার চেষ্টা করছে আয়োজকরা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!