শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বৈশাখ উদযাপন


বান্দরবান প্রতিনিধি প্রকাশের সময় :১৪ এপ্রিল, ২০১৯ ১০:৪৩ : অপরাহ্ণ 580 Views

পুরাতন বছরকে বিদায় আর নতুন বছরকে বরণ করে নিতে বান্দরবানে শুরু হয়েছে বর্ণাঢ্য আয়োজন। ক্ষুদ্র নৃগোষ্ঠি আর বাঙ্গালী পরিবারগুলো মেতে ওঠেছে নববর্ষের আনন্দে। নববর্ষ উপলক্ষ্যে রবিবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বান্দরবান রাজার মাঠ থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় ক্ষুদ্র নৃগোষ্ঠি ও বাঙ্গালীরা তাদের ঐতিহ্যময় সাজ,ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে অংশ নেয়।

মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত থেকে বেলুন উড়িয়ে উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি।এসময় আরো উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক বিগ্রেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো:শাহিদুল এমরান,এএফডব্লিউসি পিএসসি,জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,পার্বত্য জেলা পরিষেদের সদস্য লক্ষীপদ দাস,মোজাম্মেল হক বাহাদুর,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমন,এপেক্স ক্লাবস অব বাংলাদেশের সভাপতি এম এ কাইয়ুম চৌধুরী,জাতীয় সচিব ভুবন লাল ভারতী, এপেক্স ক্লাবস অব বান্দরবানের আইপিপি অলক দাশ গুপ্ত, এপেক্স ক্লাবস অব সাংগুর আইপিপি উমর ফারুক রাশেদসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

মঙ্গল শোভাযাত্রা শেষে নববর্ষের প্রধান আকষর্ণ পান্তা ইলিশ ও লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন সকলে। এসময় সাংস্কতিক অনুষ্টানে অংশ নেয় ক্ষুদ্র নৃ গোষ্টির সাংস্কতিক ইনিসটিটিউটের শিল্পিসহ বিভিন্ন সংগঠনের শিল্পিরা।

অন্যদিকে নববর্ষ বরণ উপলক্ষে মারমা,চাকমা, ত্রিপুরা ও তংচঞ্চ্যাসহ ১১টি নৃগোষ্টির জনসাধারণের নানা ধর্মীয় আচার অনুষ্টানে মেতে উঠেছে পুরো বান্দরবান জেলা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!