ত্যাগের মহিমায় উদ্ভাসিত হউক আমাদের কুরবানী : আব্দুল কুদ্দুছ


প্রকাশের সময় :২১ আগস্ট, ২০১৮ ১:১১ : অপরাহ্ণ 540 Views

বান্দরবান অফিসঃ-পবিত্র ঈদুল আযহার অভিনন্দন জানিয়ে বান্দরবান জেলা বিএনপি’র সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ বলেন ঈদ আমাদেরকে ত্যাগী হতে উৎসাহিত করে। ভ্রাতৃত্ববোধে অনুপ্রাণিত করে।

কুরবানী মানে শুধু পশু জবাই করা নয় উল্লেখ করে তিনি বলেন,মহিমান্বিত এই কুরবানী একদিকে যেমন প্রভুর সন্তুষ্টি অর্জনের মাধ্যম,অপরদিকে সামাজিক স্থিতিশীলতা ও ভ্রাতৃত্ব বন্ধনের এক অনন্য সহযোগী।পশু জবাইর পাশাপাশি নিজের ভেতরের মন্দ প্রবৃত্তি ও খারাপ সত্বাকে বিনষ্ট করার অন্যতম উপলক্ষ্য কুরবানী।

কুরবানীর গোস্ত গরীব-দুস্থ, পাড়া-প্রতিবেশী,আত্নীয়-স্বজনের মধ্যে সাধ্যমত বন্টনের আহবান জানিয়ে বলেন, কোনভাবেই আমাদের কারণে পরিবেশের কোন ক্ষতি যেন না হয় সেদিকে লক্ষ রাখতে হবে।সেজন্য আমাদের উচিৎ হবে কোরবানির দিন পশু জবাইর জন্য এমন জায়গা বেছে নেওয়া যেটা দ্রুত পরিষ্কার করা যায়। কুরবানী পশুর রক্ত, উচ্ছিষ্ট যথাযথভাবে মাটিতে পুঁতে ফেলা প্রয়োজনে আমরা স্থানীয় প্রশাসনের সহযোগীতা নিতে পারি।

ঈদ আনন্দ ও সমসাময়িক রাজনীতির প্রসঙ্গ আসতেই তিনি বলেন গত প্রায় ৬ মাস ধরে কারাগারে বন্দি আছেন গণমানুষের আস্থার প্রতিক বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।তাই একজন বিএনপি কর্মী হিসেবে আমারো ঈদ আনন্দে ভাটাতো পড়বেই।তবে তিনি আশা প্রকাশ করে বলেন অচিরেই রাজনীতির কালো মেঘ দূর হবে।

সবশেষে তিনি বলেন ত্যাগের মহিমায় উদ্ভাসিত হউক আমাদের কুরবানী। ঈদুল আজহার আত্মত্যাগ ও সমপ্রীতির শিক্ষা আমরা যেন আমাদের জাতীয় জীবনেও প্রতিফলিত করতে পারি। ঈদুল আজহার আনন্দ সুন্দর ও অমলিন হউক। সবাইকে ঈদের শুভেচ্ছা।

মঙ্গলবার সকালে  সিএইচটি টাইমস ডটকমের সঙ্গে আলাপচারিতায় তিনি এসব কথা বলেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!