আইন অমান্য করায় ৪ ফার্মেসি কে জরিমানাঃ ৫০ হাজার টাকার অবৈধ ওষুধ জব্দ করলো ভ্রাম্যমাণ আদালত


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :২৭ জুলাই, ২০২২ ৯:০৩ : অপরাহ্ণ 223 Views

বান্দরবানের বিভিন্ন ফার্মেসীতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।মঙ্গলবার (২৬ জুলাই) বান্দরবান জেলা প্রশাসন ও কক্সবাজার ঔষধ প্রশাসন যৌথভাবে এই অভিযান পরিচালনা করে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিয়া সরওয়ার লিমা। এসময় কক্সবাজার ঔষধ প্রশাসনের ড্রাগ সুপার রোমেল মল্লিক প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন।

অভিযানে ড্রাগ এ্যাক্ট ১৯৪০ এর ১৮ ধারা ভংগের দায়ে মেসার্স জননী ঔষধালয়কে ৩ হাজার টাকা,মেসার্স মাসুদ ড্রাগ হাউসকে ২ হাজার ৫শত টাকা,মেসার্স বিশ্বাস মেডিকেল হলকে ১হাজার ৫শত টাকা এবং মেসার্স জ্যোতিশ্বর ফার্মেসীকে ২ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।এবিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিয়া সরওয়ার লিমা বলেন,বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট  এর নির্দেশে বান্দরবানের ওষুধ বিক্রেতা প্রতিষ্ঠান গুলো তে শৃঙ্খলা ফেরাতে এই অভিযান পরিচালিত হচ্ছে।মেয়াদ উর্ত্তীর্ণ ওষুধসহ সরকারের নির্দেশিত ওষুধ বিক্রয় ব্যবস্থাপনা নিশ্চিত করতে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসময় প্রায় ৫০ হাজার টাকার অবৈধ-অনুমোদনহীন, মেয়াদ উর্ত্তীর্ণ এবং ফিজিশিয়ান স্যাম্পল জব্দ করা হয়।কক্সবাজার ঔষধ প্রশাসনের ড্রাগ সুপার রোমেল মল্লিক জানান,ঔষধ প্রশাসনের এই ধরনের অভিযান নিয়মিত কাজের অংশ।আগামীতেও জেলা প্রশাসন এর সহযোগিতা নিয়ে এই ধরনের অভিযান পরিচালনা করবে ঔষুধ প্রশাসন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!