শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ অনুষ্ঠিত


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৫ আগস্ট, ২০২৩ ৮:১৬ : অপরাহ্ণ 186 Views

বান্দরবান জেলা তথ্য অফিসের আয়োজনে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি (এপিএ) ২০২৩-২০২৪ অর্থবছরের আওতায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ,ভিশন-২০৪১,প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, ডেঙ্গু প্রতিরোধ, মানব পাচার, মাদক, সন্ত্রাস, গুজব, অপপ্রচার, অপরাজনীতি ও সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও নাশকতা, ইভটিজিং,বাল্যবিবাহ ইত্যাদি প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, পরিবেশ সংরক্ষণ,অটিজম,তথ্য অধিকার ইত্যাদি বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে বান্দরবানের মহিলা বিষয়ক অধিদপ্তরের হলরুমে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।এসময় বান্দরবান জেলা তথ্য অফিসার (রুটিন দায়িত্ব) মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার বান্দরবান কেন্দ্রের উপ-আঞ্চলিক পরিচালক সমীর চন্দ্র বিশ্বাস।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ বেতার বান্দরবান কেন্দ্রের উপ-আঞ্চলিক পরিচালক সমীর চন্দ্র বিশ্বাস বলেন, বাংলাদেশ এখন ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। এই স্মার্ট বাংলাদেশের লক্ষ্য বাস্তবায়নে সরকার চারটি ভিত্তি নির্ধারণ করেছেন। এগুলো হলো স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি।

এসময় বিশেষ অতিথির বক্তব্যে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আতিয়া চৌধুরী বলেন, ২০৪১ সালে উন্নত বাংলাদেশ বিনির্মাণে নারী সমাজের ভূমিকা অপরিসীম। তিনি আরো বলেন, নিজেরা উদ্যোক্তা হিসেবে গড়ে উঠার মাধ্যমে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে অন্যতম উদ্যোগ “ বিনিয়োগ বিকাশ ” এর সফল বাস্তবায়নের ক্ষেত্রে নারী সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।সমাবেশে বিভিন্নস্তরের নারী প্রতিনিধি এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!