শিরোনাম: জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট

১০ কোটি নাগরিকের এনআইডি ভেরিফায়েড : পলক


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :১৭ সেপ্টেম্বর, ২০১৯ ৫:৪০ : অপরাহ্ণ 530 Views

দেশের ১০ কোটি নাগরিকের পরিচয়পত্র (আইডি) যাচাই-বাছাইয়ের পর ভেরিফায়েড বা যাচাইকৃত অবস্থায় আছে। আর সেসব আইডির তালিকা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের কাছে আছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রবিবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বিসিসির মিলনায়তনে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) যাচাইয়ে ‘পরিচয় ডট গভ ডট বিডি’ পোর্টালের সঙ্গে ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমনটাই জানিয়েছেন প্রতিমন্ত্রী। অনুষ্ঠানে আইসিটি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাশাপাশি ইবিএল-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আলী রেজা ইফতেখারসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ চুক্তির মাধ্যমে বেসরকারি খাতের ব্যাংক হিসেবে প্রথম পোর্টালটির সঙ্গে যুক্ত হল ইবিএল। চুক্তির ফলে ইবিএল একটি নির্দিষ্ট আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে পরিচয় পোর্টাল থেকে গ্রাহকদের বর্তমান ও স্থায়ী ঠিকানা, পুলিশ ভেরিফিকেশন রিপোর্ট, পাসপোর্টের তথ্য, স্বাক্ষর, ছবি, বায়োমেট্রিক (আঙুলের ছাপ), কর শনাক্তকরণ নম্বরের (টিআইএন) তথ্য এবং সিআইবি (ক্রেডিট ইনফরমেশন ব্যুরো) তথ্যসহ বিভিন্ন ধরণের তথ্য পাবে।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য সরকারের ৯০ শতাংশ সেবা ২০২১ সালের মধ্যে ডিজিটাল প্ল্যাটফর্মে নিয়ে আসা। আমরা এরই মধ্যে ৮০০ সেবা চিহ্নিত করেছি, যেগুলো ডিজিটাল প্ল্যাটফর্মে নিয়ে আসতে হবে। মাত্র ১০ বছরে আমরা প্রায় পাঁচ শতাধিক সেবা অনলাইনে এনেছি।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!