শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

সাইবার হামলা থেকে রক্ষা পেতে ১৪৭ কোটি টাকার প্রকল্প


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :১৭ আগস্ট, ২০১৯ ৬:১৩ : অপরাহ্ণ 532 Views

সরকারি বিভিন্ন দপ্তরকে সাইবার হামলা থেকে রক্ষা এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিমকে (সিআইআরটি) আরও শক্তিশালী করতে উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য ১৪৭ কোটি টাকার প্রকল্প বাস্তবায়নের প্রস্তাব করছে বিসিসি।

প্রস্তাবিত প্রকল্প অনুমোদনের জন্য আগামী মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় উপস্থাপন করা হবে।

বিসিসির কর্মকর্তারা জানান, জনগণের দোরগোড়ায় ই-সেবা পৌঁছে দিতে সরকার জাতীয় ডাটা সেন্টার স্থাপন করছে। দেশব্যাপী সব সরকারি দপ্তরের মধ্যে নেটওয়ার্ক সংযোগ স্থাপন করা হয়েছে। জাতীয় ডাটা সেন্টার ও আর্থিক প্রতিষ্ঠানের অনলাইন সেবাগুলো বিভিন্ন সাইবার আক্রমণের মুখে পড়ছে। এরই মধ্যে ডিজিটাল বাংলাদেশের আওতায় অর্জনগুলোকে সুরক্ষা দিতে বিসিসি আইনের কার্যক্রমের আওতায় সাইবার নিরাপত্তা দেওয়ার জন্য সিআইআরটি গঠন করা হয়েছে।

কর্মকর্তারা আরও জানান, সাইবার আক্রমণ থেকে সরকারের গুরুত্বপূর্ণ তথ্য অবকাঠামোগুলো নিরাপদ রাখার লক্ষ্যে প্রস্তাবিত প্রকল্পের আওতায় সিআইআরটির সক্ষমতা আরও বাড়ানো হবে। পাশাপাশি সাইবার হামলার ঝুঁকিতে থাকা সরকারি দপ্তরগুলোতে প্রযুক্তিগত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!