শিরোনাম: বৈরী আবহাওয়াঃ ভোটকেন্দ্রে ভোটারের স্বতঃস্ফূর্ত উপস্থিতি বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা

প্রথমবারের মতো বান্দরবানে অনুষ্ঠিত হতে যাচ্ছে অনলাইন উদ্যোক্তা মেলা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৯ সেপ্টেম্বর, ২০২২ ১২:২০ : অপরাহ্ণ 256 Views

স্থানীয় উদ্যোক্তাদের অংশগ্রহণে বান্দরবানে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে অনলাইন উদ্যোক্তা মেলা ২০২২। ৩০ সেপ্টেম্বর শুক্রবার সারাদিন বান্দরবানের সর্ববৃহৎ ফেইসবুক গ্রুপ ‘বান্দরবানবাসী’তে পোস্টের মাধ্যমে উদ্যোক্তারা তাঁদের পণ্য ও সেবার পরিচিতি তুলে ধরবেন। খবর খোলা চোখ ডটকম।

মেলার আয়োজক ‘বান্দরবানবাসী’ গ্রুপের মডারেটর মহিউদ্দিন মানিক জানান,গ্রুপে এখন প্রায় ৫৭ হাজার সদস্য রয়েছেন।স্থানীয় উদ্যোক্তাদের সাথে বান্দরবানবাসীকে পরিচয় করিয়ে দিতেই মূলতঃ এই মেলাটির আয়োজন করা হয়েছে। মেলা সফল করার জন্যে এডমিন প্যানেলের সদস্যরা আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন।

গ্রুপের এডমিন ফরিদুল আলম সুমন জানান, বান্দরবান থেকে অনেক উদ্যোক্তা অনলাইনে পণ্য বিক্রি করেন।তাঁদের অনেকেই বেশ ভালো করছেন।কেউ কেউ প্রযুক্তিগত জ্ঞান ও প্রচারের সীমাবদ্ধতায় সামান্য পিছিয়ে আছেন।সবাইকে সমানতালে এগিয়ে নেবার উদ্দেশ্যেই এই ভার্চুয়াল মেলাটির আয়োজন করা হয়েছে।ইতোমধ্যে প্রায় ২৫ জন স্থানীয় উদ্যোক্তা মেলায় অংশ নেবার জন্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন।২৮ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত রেজিস্ট্রেশন চলবে।

তিনি আরো জানান,বান্দরবানের স্থানীয় হস্তশিল্প, ফলমূল,কৃষিপণ্য,খাদ্যসামগ্রী,ক্ষুদ্র ও কূটির শিল্পজাত পণ্যকে দেশব্যাপী পরিচিত করে তোলার জন্যে উদ্যোক্তাদের প্রযুক্তিগত সক্ষমতা বৃদ্ধি করা জরুরি। এই মেলা থেকে অভিজ্ঞতা সঞ্চয় করে ভবিষ্যতে উদ্যোক্তাদের জন্যে আইসিটি প্রশিক্ষণসহ অন্যান্য আয়োজন করার পরিকল্পনা রয়েছে।

এদিকে অনলাইন উদ্যোক্তা মেলা আয়োজন করায় আয়োজক সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়েছেন সিএইচটি টাইমস ডটকম ও বান্দরবান ট্রিবিউন এর ফাউন্ডার লুৎফুর রহমান (উজ্জ্বল)।তিনি বলেন,বান্দরবানবাসীর এই আয়োজনে উপকৃত হবে উদ্যোক্তারা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!