শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

নির্বাচনী গুজব ছড়ানোর অভিযোগে বিএনপির ৮ কর্মী আটক


নিউজ ডেস্ক প্রকাশের সময় :৩০ ডিসেম্বর, ২০১৮ ৮:১৫ : অপরাহ্ণ 627 Views

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও উসকানিমূলক ভিডিও ছড়ানোর দায়ে আটজন বিএনপি কর্মীকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তারা রাজধানীর মগবাজার ও মৌচাক এলাকার বিএনপির কর্মী।

২৮ ডিসেম্বর দিবাগত রাতে রাজধানীর মগবাজার ও মৌচাক এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকৃতদের বিস্তারিত পরিচয় সম্পর্কে জানা যায়নি। তবে এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবে আইনশৃঙ্খলা বাহিনী।

জানা গেছে, নজরদারির ভিত্তিতে তাদের আটক করা হয়। তারা নির্বাচনকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপতৎপরতা চালাত।

প্রসঙ্গত, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করতে এবং অপপ্রচার রোধে মাঠে নেমেছে বিভিন্ন গোয়েন্দা সংস্থা। এর সঙ্গে একযোগে কাজ করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন শাখায় যেকোন ধরণের গুজব ছড়ালেই তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এমনকি অপপ্রচারকে ছড়িয়ে দিতে যারা ওই খবরে লাইক, শেয়ার করবে তাদেরকেও আইনের আওতায় আনা হবে এবং তার ও তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানা গেছে।

আইনশৃঙ্খলা বাহিনীর সূত্র মারফত জানা গেছে, এরইমধ্যে বিভিন্ন গোয়েন্দা সংস্থা, র‌্যাব, পুলিশের স্পেশাল ইউনিট মাঠে নেমেছে। তারা ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন শাখায় নজরদারি চালাচ্ছে। অপপ্রচার রোধে যোগাযোগ মাধ্যমের সকল শাখায় ২৪ ঘণ্টাই মনিটরিং অব্যাহত রাখছে।

এদিকে এরইমধ্যে নির্বাচন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া সংবাদ প্রচার এবং অপপ্রচার হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দায়েরসহ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি ইসি নিজস্ব টিম দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম মনিটরিং করছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!