অধ্যাপক ড.আবুল আলা মোহাম্মদ হোছামুদ্দিন এর শুভেচ্ছা বাণী


প্রকাশের সময় :২২ আগস্ট, ২০১৮ ৭:৪৬ : অপরাহ্ণ 607 Views

বান্দরবান অফিসঃ-স্বাধীনতা শিক্ষক পরিষদ(স্বাশিপ)এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর(স্বাশিপ) এর সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর ড.আবুল আলা মোহাম্মদ হোছামুদ্দিন পবিত্র “ঈদ-উল আযহা” উপলক্ষ্যে সকল শিক্ষক সমাজ ও শিক্ষার্থী সহ দেশবাসীকে ঈদ-শুভেচ্ছা জানিয়েছেন। এক শুভেচ্ছা বাণীতে তিনি বলেছেন, মহান ত্যাগের বার্তা নিয়ে পবিত্র ঈদ-উল আযহা আবার আমাদের মাঝে সমাগত। আমি এই উপলক্ষ্যে সকল শিক্ষক সমাজ ও শিক্ষার্থী সহ দেশবাসিকে জানাই ঈদ মুবারক। মহান আল্লাহপাকের নির্দেশে মুসলিম জাতির পিতা হযরত ঈব্রাহিম (আঃ) তাঁর প্রিয় সন্তান হযরত ইসমাঈল (আঃ) কে কুরবানী করতে উদ্যত হয়ে যেভাবে পরম করুনাময় আল্লাহতায়ালার সন্তুষ্টি ও নৈকট্য লাভ করেছিলেন, ঠিক তেমনি আমরা ইসলামের নির্দেশিত পথে নিজের জান ও মালের কুরবানী করে সেই ত্যাগের আদর্শ যেন অনুসরণ করি। আমাদের জীবনে এই আদর্শের প্রতিফলন ঘটানোই হবে স্বার্থকভাবে ঈদ উদযাপন।আল্লাহর প্রতি এই অকৃত্রিম ভালোবাসা ও ত্যাগের আদর্শ আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই প্রতিষ্ঠিত হবে শান্তি ও সৌহার্দ্য। আযহার অর্থ কোরবানি বা উৎসর্গ করা। তা প্রসারিত করতে হবে সকলের কর্ম ও চিন্তায়। কোরবানির শিক্ষা ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হোক। “পবিত্র ঈদুল আযহা সবার জন্য বয়ে আনুক কল্যাণ, সবার মধ্যে জেগে উঠুক উৎসর্গ ও ত্যাগের মহিমা- মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি।”
অধ্যাপক ড. আবুল আলা মোহাম্মদ হোছামুদ্দিন বলেন, ঈদ-উল আযহার এই পূর্ব মূহুর্তে পবিত্র আরবভূমিতে অনুষ্ঠিত হয়েছে পবিত্র হজ্জ। বিশ্বের লাখ লাখ মুসলমান পবিত্র হজ্ব পালনের জন্য সেখানে জমায়েত হয়েছেন। এই বৃহত্তম মুসলিম সমাবেশের মাধ্যমে ইসলামী উম্মার ঐক্য, সংহতি ও সহযোগিতা আরো বৃদ্ধি পাবে বলে আমার দৃঢ় বিশ্বাস। পবিত্র হজ্জ পালন করতে গিয়ে যারা পূণ্যভূমিতে মৃত্যু বরণ করেছেন তাদের ‌বি‌দেহী রুহের মাগফেতার কামনা করছি।

অধ্যাপক ড. আবুল আলা মোহাম্মদ হোছামুদ্দিন বলেন, ঈদ সকলের জন্য অনাবিল আনন্দ বয়ে আনুক এই কামনা করে আমি সকলকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।প্রতিবারের মতো এবারও কোরবানির ঈদ ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে আনুক – এ প্রত্যাশা করি। “পবিত্র এই দিনে আমি মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম উম্মাহর উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করছি।”

 

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!