শিরোনাম: জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট

মাদকের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে: আসাদুজ্জামান খান কামাল


নিউজ ডেস্ক প্রকাশের সময় :১০ জানুয়ারি, ২০১৯ ৫:৩৭ : অপরাহ্ণ 572 Views

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়ে টানা দ্বিতীয় মেয়াদে স্বরাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন আসাদুজ্জামান খান কামাল। স্বরাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর প্রথম দিন দপ্তরে এসে মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাওয়ার কথা বলেছেন আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, “মাদকের বিরুদ্ধে অভিযান চলছে, আশা করি আমরা সামনের দিনগুলোতে মাদককে নিয়ন্ত্রণ করতে পারব।”

তৃতীয় মেয়াদে সরকার পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মন্ত্রিসভা গঠন করেছেন, তাতে আগের সরকারের ‘অভিজ্ঞ ও জ্যেষ্ঠ’ অনেকে বাদ পড়লেও টিকে গেছেন আসাদুজ্জামান খাঁন কামাল। গুরুত্বপূর্ণ স্বরাষ্ট্র মন্ত্রণালয় সামলাতে তার উপরই আস্থা রেখেছেন প্রধানমন্ত্রী।

‘ক্রসফায়ার’ ও ‘বন্দুকযুদ্ধ’ গত দেড় যুগ ধরেই বাংলাদেশে পরিচিত দুটি শব্দ, যা আসলে ‘বিচারবহির্ভূত হত্যা’ বলে সরকারের সমালোচনা করে আসছে মানবাধিকার সংগঠনগুলো। গত বছর মে মাসের মাঝামাঝি সময়ে প্রধানমন্ত্রীর নির্দেশ সারা দেশে মাদকবিরোধী অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনীগুলো। এরপর প্রায় প্রতিদিনই বন্দুকযুদ্ধে সন্দেহভাজন মাদক চোরাকারবারিদের হতাহতের খবর সংবাদমাধ্যমে এসেছে। এই অভিযানে কতজন নিহত হয়েছে, সেই পরিসংখ্যান পুলিশের কাছে পাওয়া যায়নি। তবে মানবাধিকার সংস্থাগুলোর হিসাবে এই সংখ্যা চারশর বেশি। মাদক নিয়ন্ত্রণে সরকারী উদ্যোগের প্রশংসা পেলেও যেভাবে তা নিয়ন্ত্রণের চেষ্টা হচ্ছে, তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে আসছে দেশি বিদেশি বিভিন্ন মানবাধিকার সংস্থা। তবে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারেও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ও চলমান অভিযান অব্যাহত রাখার ঘোষণা এসেছে।

দ্বিতীয় মেয়াদে স্বরাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর সচিবালয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, “এটা আমাদের চলমান প্রক্রিয়া। জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্সের কথা বলেছিলাম। আমরা সবগুলোই কিছুটা কন্ট্রোল করেছি। মাদক নিয়ন্ত্রণ করতে না পারলে এ দেশের ‘মেধা ও স্বপ্ন’ হারিয়ে যাবে”। বর্তমানে বাংলাদেশের অর্থনীতিতে যে উন্নয়নের ধারা চলছে, জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে তা হারিয়ে যাবে মন্তব্য করে ‘যে কোনো মূল্যে’ জননিরাপত্তা নিশ্চিত করার ওপর জোর দেন কামাল।

আসাদুজ্জামান খান কামাল টানা দ্বিতীয় মেয়াদে স্বরাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব ভালভাবেই পালন করবেন বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। তাঁরা বলছেন জনগণের আস্থা পূরণ ও বিগত মেয়াদের অসম্পূর্ণ কাজ সম্পাদনে তিনি ভূমিকা রাখবেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!