শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

দেশে আর কোনো টোলবিহীন সেতু হবে না : প্রধানমন্ত্রী


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :৩১ অক্টোবর, ২০১৯ ৫:২৭ : অপরাহ্ণ 509 Views

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী বলেছেন, দেশে টোলবিহীন কোনো সেতু থাকবে না। সেবা নেবেন, টোল দেবেন মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেছেন, এখন আট লেনের সেতুতে টোল দিতে হয়। প্রধানমন্ত্রী বলেছেন, বেসরকারি মেরিন একাডেমিগুলোতে জনবল তৈরি করা হচ্ছে ঠিকই, কিন্তু তাদের ট্রেনিং নিয়ে বিদেশে গিয়ে কেউ চাকরি পাচ্ছে না। কারণ তাদের ট্রেনিং মানসম্পন্ন নয়। তাই এসব প্রতিষ্ঠানের সিলেবাসকে তদারকির নির্দেশ দিয়েছেন তিনি। দেশের প্রতিটি নদী ধারাবাহিকভাবে সারা বছর ড্রেজিং করার জন্যও বলেছেন তিনি। একনেক সভাশেষে আনুষ্ঠানিক ব্রিফিংয়ে এসব তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে শেরেবাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে বুধবার (২৯ অক্টোবর) অনুষ্ঠিত একনেক সভায় ১০টি উন্নয়ন প্রকল্প অনুমোদন দেয়া হয়। প্রকল্প অনুমোদনের সময় প্রধানমন্ত্রী এসব নির্দেশনা ও অভিমত ব্যক্ত করেন। এসব প্রকল্পে অনুদান ২৬৭ কোটি ১১ লাখ টাকা।

পরিকল্পনামন্ত্রী জানান, প্রধানমন্ত্রী রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের নিরাপত্তা তদারকির জন্য নিউক্লিয়ার রেগুলেটরি ইনফ্রাস্ট্রাকচার প্রকল্পে অনুমোদন দিয়েছেন। প্রকল্পটি অনুমোদনের সময় প্রধানমন্ত্রী বলেছেন, ঢাকায় নতুন করে ২ একর জমি অধিগ্রহণের প্রয়োজন নেই। সাভারে পরমাণু শক্তি কমিশনের নিজস্ব জমিতেই এটি নির্মাণ করতে হবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী জানান, এখন প্রকল্পের মোট ব্যয়ও কমবে। সেটি আমরা পরে বসে ঠিক করব। আরো একটি পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনের পরিকল্পনা রয়েছে প্রধানমন্ত্রীর। তিনি সভায় সেই পরিকল্পনার কথা জানিয়েছেন। তিনি দেশের দক্ষিণাঞ্চলে একটি পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কথা চিন্তা করছেন। এ ছাড়া পর্যায়ক্রমে প্রতিটা বিভাগে একটি করে মেরিন একাডেমি প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!