শিরোনাম: বৈরী আবহাওয়াঃ ভোটকেন্দ্রে ভোটারের স্বতঃস্ফূর্ত উপস্থিতি বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা

চট্টগ্রামে ‘শেখ হাসিনা পানি শোধনাগার’ উদ্বোধন ১২ মার্চ


প্রকাশের সময় :৬ মার্চ, ২০১৭ ৬:০০ : পূর্বাহ্ণ 1416 Views

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পোমরায় নির্মিত ‘শেখ হাসিনা পানি শোধনাগার’ আগামী ১২ মার্চ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করবেন।

ওই দিন বিকেল ৩টায় নগরীর পতেঙ্গার বোট ক্লাবে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে তিনি এই প্রকল্পের উদ্বোধন করবেন।

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ অর্থসূচককে এসব তথ্য নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম নগর থেকে প্রায় ৪৫ কিলোমিটার দূরে রাঙ্গুনিয়ার পোমরায় কর্ণফুলী নদীর তীরে সাড়ে ৩৫ একর জমির ওপর এই পানি শোধনাগারটি নির্মাণ করা হয়েছে। গত ১৯ জানুয়ারি পানি শোধনাগারটি ‘শেখ হাসিনা পানি শোধনাগার’ নামকরণ করে প্রজ্ঞাপন জারি করা হয়। এর আগে ১ নভেম্বর থেকে নতুন প্রকল্পের পানি পরীক্ষামূলকভাবে সরবরাহ শুরু করেছে চট্টগ্রাম ওয়াসা। পরীক্ষামূলকভাবে পানি সরবরাহ করার প্রায় চার মাস পর এই প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে।

জাপানি দাতা সংস্থা জাইকার অর্থসহায়তায় ১ হাজার ৮৪৮ কোটি ৫২ লাখ টাকা ব্যয়ে এই প্রকল্পটি বাস্তবায়ন করা হয়। এ প্রকল্পের কাজ শেষ হওয়ায় এখন দিনে ১৪ কোটি লিটার বেশি পানি পাওয়া যাচ্ছে। এত দিন চট্টগ্রাম ওয়াসার পানি উৎপাদনের ক্ষমতা সর্বোচ্চ ১৮ কোটি লিটার থাকলেও এই প্রকল্পের পানি যোগ হওয়ায় এখন পানি উৎপাদনের ক্ষমতা সর্বোচ্চ ৩২ কোটি লিটারে পৌঁছেছে।

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ বলেন, প্রকল্প উদ্বোধনের তারিখ চূড়ান্ত হয়েছে। আগামী ১২ মার্চ বিকেল ৩টায় বোট ক্লাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এদিন প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা প্রকল্পটির’ উদ্বোধন করবেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!