শিরোনাম: জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট

আ.লীগ সম্মেলন,ফের সভাপতি শেখ হাসিনা,সাঃসম্পাদক ওবায়দুল কাদের


সিএইচটি টাইমস রিপোর্ট প্রকাশের সময় :২১ ডিসেম্বর, ২০১৯ ৪:০২ : অপরাহ্ণ 437 Views

টানা নবমবারের মতো ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আর দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের।

শনিবার (২১ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলের কাউন্সিল অধিবেশনে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

১৯৮১ সাল থেকে দেশের ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়ে আসছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তিনি বারবার অবসরে যাওয়ার কথা বললেও দলের নেতাকর্মীরা তাকে ছাড়তে নারাজ।

সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রথমবার দায়িত্ব পান ২০১৬ সালের অক্টোবরে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদকরা টানা দুই মেয়াদে দায়িত্ব পালনের একটি রেওয়াজ রয়েছে। এবার সেই রেওয়াজ ভাঙতে পারে বলে একটি গুঞ্জন ছিল। তবে শেষ পর্যন্ত রেওয়াজ ভাঙেনি স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দেয়া দলটি।

পুনরায় দায়িত্ব পাওয়ার পর শেখ হাসিনা নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘যেদিন মা-বাবা সবাই মারা গেলেন সেদিন আমি আপনাদেরকে পেয়েছি। আমি ৩৯ বছর ধরে এই পদে আছি। আমি ছুটি চাইছিলাম। সব সময়তো থাকবো না আপনাদের বিকল্প ভাবতে হবে। কিন্তু আপনারা আমাকে আবার নির্বাচিত করেছেন। আমাদের সংগঠনকে আরও গতিশীল করতে হবে।’

গতকাল শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন শুরু হয়। শনিবার সকাল সাড়ে ১০টায় দ্বিতীয় অধিবেশনে বাছাই করা হয় নতুন নেতৃত্ব।

সারা দেশ থেকে আসা দলের সাত হাজার ৭৩৭ কাউন্সিলর এই অধিবেশনে যোগ দিয়েছেন। কাউন্সিল অধিবেশনে নির্বাচন পরিচালনার জন্য তিন সদস্যের কমিশন গঠন করা হয়। কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন দলের উপদেষ্টা কমিটির সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। অপর দুই সদস্য হলেন- উপদেষ্টা ড. সাইদুর রহমান ও ড. মসিউর রহমান।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!