শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

রাজধানীতে অবাধে পশুর আমদানি নিশ্চিত করায় প্রশংসিত


প্রকাশের সময় :২০ আগস্ট, ২০১৮ ২:১৮ : অপরাহ্ণ 644 Views

বান্দরবান অফিসঃ-কোরবানির ঈদকে সামনে রেখে সারাদেশ থেকে রাজধানীতে পশুর আমদানি সুষ্ঠু ও সচল রাখতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। নিরাপদে পশু ব্যবসায়ী এবং বিক্রেতারা যেন বেচা-বিক্রি করে নিরাপদে নিজ নিজ এলাকায় ফিরে যেতে পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। নিরাপদে রাজধানীতে পশু সরবরাহ নিশ্চিতকল্পে দিনের বেলা ট্রাক-ট্যাংক লরিসহ কাভার্ড ভ্যান চলাচল নিষিদ্ধ করেছে সরকার। সরকারের ইতিবাচক পদক্ষেপে ঈদকে সামনে রেখে সুফল পাচ্ছেন ছোট-বড় পশু ব্যবসায়ীরা।ঢাকা মহানগর পুলিশ সূত্রে জানা যায়, সারাদেশ থেকে কোরবানি পশুর আমদানি অব্যাহত রাখতে পুলিশকে বিশেষ নির্দেশনা দিয়েছে সরকার। পশুবাহী গাড়ির সামনে ব্যানার টাঙানোর জন্য নির্দেশনা দেওয়ার পর পরিবহন ব্যবসায়ীরা সেই নির্দেশনা যথাযথভাবে মান্য করছেন। পথে কোনো ধরনের ঝামেলায় পড়তে হচ্ছে না পশু ব্যবসায়ী ও বিক্রেতাদের। পরিবহন থেকে শুরু করে বিক্রির সব জায়গায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করেছে সরকার। রাজধানীর পশু হাটগুলোতে বিশেষ করে গাবতলী, বাদামতলী, আফতাবনগর, যাত্রাবাড়ী, মোহাম্মদপুর বছিলা হাট, আগারগাঁ তালতলা পশুর হাট পরিদর্শন করতে আইনশৃঙ্খলা বাহিনীর সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। পাশাপাশি সরকারের তরফ থেকে এসব হাটে পশু চিকিৎসক, সহকারী নিয়োগ দেওয়া হয়েছে পশুর স্বাস্থ্য পরীক্ষা করে পশুর সুস্থতা নিশ্চিত করার জন্য।

এছাড়া পশু ব্যবসায়ী এবং ক্রেতারা যাতে করে লেনদেনের সময় জাল টাকা বিস্তার চক্রের শিকার না হয় সেজন্য জাল টাকা শনাক্তকরণ মেশিন স্থাপন করা হয়েছে হাটগুলোতে। পশু হাটগুলোতে পর্যাপ্ত পানি, শৌচাগার ও ক্রেতা-বিক্রেতাদের বিশ্রামের ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। পকেটমার, প্রতারক, চাঁদাবাজদের অত্যাচার রুখতে পুলিশ ও র‌্যাব নিয়মিতভাবে পশুর হাটগুলোতে টহল দিচ্ছে।

গাবতলী পশু হাটে সরকারের সুব্যবস্থায় খুশি হয়ে সাতক্ষীরা থেকে আগত ছাগল ব্যবসায়ী মনিরুল ইসলাম ছাত্তার বলেন, সরকারকে আন্তরিক ধন্যবাদ দিতে চাই। সাতক্ষীরা থেকে বিশটি ছাগল নিয়ে এসেছি গাবতলী হাটে। পথিমধ্যে এক টাকাও চাঁদা দিতে হয়নি কাউকে। ট্রাফিক পুলিশ পথে পথে সাহায্য করেছে। আমার মতো ব্যবসায়ী এবার ভীষণ খুশি। গাবতলীতে তিন দিন ধরে আছি। কেউ কোনো রকম ঝামেলা করেনি। পুলিশ ভাইরা খোঁজ-খবর রাখছেন। সবগুলো ছাগল বিক্রি হলে মোটা অংকের লাভ হবে। আমরা পশু ব্যবসায়ীরা সরকারের কাছে ঋণী।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!