শিরোনাম: বৈরী আবহাওয়াঃ ভোটকেন্দ্রে ভোটারের স্বতঃস্ফূর্ত উপস্থিতি বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা

রমজানে বাড়ছে না নিত্য পণ্যের দাম


নিউজ ডেস্ক প্রকাশের সময় :৬ এপ্রিল, ২০১৯ ১২:৫১ : অপরাহ্ণ 543 Views

প্রায় প্রতিবছরই রমজান মাসকে কেন্দ্র করে দৈনন্দিন জিনিসপত্রের দাম বাড়িয়ে দেয় এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা। আর এতে করে রমজান মাসে শুধু রোজাদাররাই নয় এর কারণে নাজেহালে পড়তে হয় দেশের প্রতিটি নাগরিকের। সিয়াম সাধনার এই মাসে শুধুমাত্র বাংলাদেশের দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতি হয়। তবে গত কয়েক বছর ধরে দৈনন্দিন জিনিসপত্রের দাম বাড়লেও তা জনগণের হাতের নাগালেই থাকছে। এতে করে জনগণের অতিরিক্ত কষ্ট পোহাতে হচ্ছে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কড়া নজরদারির কারণে ব্যবসায়ীরা দাম বাড়াতে পারছে না। আর এতে করে জনমনে নেমে এসেছে স্বস্তি।
আর এর ধারাবাহিকতায় রমজানের এক মাস আগেই ব্যবসায়ীদের সাথে আলোচনায় বসেছেন প্রধানমন্ত্রী। আলোচনায় উপস্থিত ছিলেন দেশে তেল, চিনি আমদানিকারকরা। যাদের হাতে তেল, চিনিসহ অন্যান্য আমদানি দ্রব্যের মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ থাকে।
প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, “সামনে রোজা। এই সময় তেল, ছোলা, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাতে না বাড়ে, সেজন্য আমি আপনাদের প্রতি অনুরোধ জানাচ্ছি। একইসঙ্গে পর্যাপ্ত সরবরাহ যেন থাকে, সে বিষয়টি ও আপনাদের দেখতে হবে।”
ভিডিও কনফারেন্সে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মোস্তফা কামালের সঙ্গে মতবিনিময়ের সময় প্রধানমন্ত্রী বলেন, আমি আপনাদের অনুরোধ করব যাতে আসন্ন রমজানে চিনি, ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সংকট না হয়। আপনাদের সবার প্রতি এটা আমার অনুরোধ।
মোস্তফা কামাল মেঘনা গ্রুপের চেয়ারম্যানের পাশাপাশি সোনারগাঁয়ের মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনের কর্ণধার, মুন্সিগঞ্জে আবদুল মোনেম ইকোনমিক জোনের কর্ণধারের সঙ্গে মতবিনিময়কালেও প্রধানমন্ত্রী একই অনুরোধ জানান।
এদিকে রমজানকে কেন্দ্র করে দৈনন্দিন জিনিসপত্রের দিকে আলাদা নজরদারির কারণে সহসাই দাম বাড়াতে পাড়ছে না ব্যবসায়ীরা। আর এতে করেই ধীরে ধীরে জনমনে স্বস্তি নেমে এসেছে। আর এসব সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!