শিরোনাম: লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার

বঙ্গবন্ধুর জন্মদিনে টুঙ্গিপাড়ায় বর্ণিল আলোকসজ্জা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৬ মার্চ, ২০২০ ৫:১৪ : অপরাহ্ণ 329 Views

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তার সমাধিসৌধকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।বঙ্গবন্ধুর সমাধিসৌধ ছাড়াও ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ পুলিশ লাইনস্ থেকে বেদগ্রাম মোড়, গোপালগঞ্জ-বাশবাড়িয়া সড়কের ঘোনাপাড়া থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত করা হয়েছে আলোকসজ্জা। সড়ক-মহাসড়ক ছেয়ে গেছে ব্যানার-ফেস্টুন-তোরণে। টুঙ্গিপাড়াসহ গোপালগঞ্জের সর্বত্রই যেন সাজ সাজ রব।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধির আলোকসজ্জা
মুজিববর্ষ উপলক্ষে গোপালগঞ্জের প্রতিটি উপজেলায় থাকছে নানা আয়োজন।গণ্যমান্যরা জানান, টুঙ্গিপাড়ায় বর্ণিল আয়োজন এবারই প্রথম। এমন আয়োজনে মুগ্ধ গোপালগঞ্জসহ বিভিন্ন জেলার বানুষ। বর্ণিল সৌন্দর্য দেখতে প্রতিদিন দূর-দূরান্ত থেকে বঙ্গবন্ধুর সমাধিতে আসছেন হাজারো দর্শনার্থী।
জাতির জনকের সমাধি সৌধ কমপ্লেক্সের সহকারী কিউরেটর মো. নুরুল ইসলাম বলেন, ১৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে শুরু হবে জন্মশতবার্ষিকী উদযাপন। এ উপলক্ষে সমাধিসৌধের মূল স্তম্ভ, বঙ্গবন্ধু ভবন, বকুলতলা চত্বরে উন্নয়নমূলক শোভাবর্ধন ও আলোকসজ্জার কাজ শেষ হয়েছে।টুঙ্গিপাড়া আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ১৭ মার্চ রাষ্ট্রীয় কর্মসূচি পুনর্বিন্যাস করা হলেও আয়োজনে কোনো কমতি রাখা হয়নি।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান বলেন, মুজিববর্ষ উদযাপনে রাষ্ট্রীয় কর্মসূচির পাশাপাশি জেলা-উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হয়েছে।

গোপালগঞ্জের এসপি মো. সাঈদুর রহমান খান জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জেলাজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
গোপালগঞ্জের ডিসি শাহিদা সুলতানা জানান, গোপালগঞ্জে উৎসবমুখর পরিবেশে মুজিববর্ষ উদযাপনে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এরইমধ্যে আলোকসজ্জা ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ শেষ হয়েছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!