শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

করোনায় আক্রান্ত পুলিশের জন্য ৩ হাসপাতাল প্রস্তুত


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৩ এপ্রিল, ২০২০ ৮:৪০ : অপরাহ্ণ 302 Views

দেশে মহামারী করোনাভাইরাসে প্রতিনিয়তই আক্রান্ত হচ্ছেন মাঠ পর্যায়ে কর্মরত পুলিশ সদস্যরা।

আইইডিসিআরের তথ্যানুযায়ী, ২২ এপ্রিল পর্যন্ত সারাদেশে মোট ২১৭ জন পুলিশসদস্যের শরীরে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে।

এমন পরিস্থিতিতে পুলিশ সদস্যদের সুরক্ষা ও চিকিৎসায় তিনটি হাসপাতাল প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

এসব হাসপাতালে একসঙ্গে ৬০০ জন পুলিশ চিকিৎসা নিতে পারবেন।

বুধবার পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, ঢাকার রাজারবাগের ২৫০ বেডের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যকে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়তে থাকায় আরও দুই হাসপাতল সংযুক্ত করা হয়েছে। হাসপাতাল দুটি হলো – ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল ও সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল। এই দুই হাসপাতালে মোট ৪৫০টি বেড রয়েছে।

এ বিষয়ে বুধবার আইজিপি বেনজীর আহমেদ বলেছেন, করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। পুলিশের অন্যান্য হাসপাতালগুলোতেও পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা রাখা হচ্ছে। এছাড়া দেশের পাঁচটি বিভাগে চিকিৎসার আয়োজন করা হচ্ছে। বিভাগীয় হাসপাতালেও চিকিৎসায় সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে।

নবনিযুক্ত আইজিপি আরও বলেছেন, পুলিশের জন্য ৫০টি আইসিইউ শয্যা প্রস্তুত রয়েছে। এছাড়া ভাড়া করা দুই হাসপাতালের আইসিইউতে পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হবে।

পুলিশ সদর দফতরের তথ্যমতে, আক্রান্ত ২১৭ জনের মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ১১৭ জন। এদের কেউই এখনও সুস্থ হতে পারেননি।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!