শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

আইএলওর করোনা টেকনিক্যাল কমিটির চেয়ার বাংলাদেশ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২২ মে, ২০২১ ৮:১৯ : অপরাহ্ণ 166 Views

আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) কোভিড-১৯ সংক্রান্ত টেকনিক্যাল কমিটির চেয়ার নির্বাচিত হয়েছে বাংলাদেশ। শুক্রবার সুইজারল‌্যান্ডের জেনেভায় অবস্থিত বাংলাদেশের স্থায়ী মিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, করোনার প্রাদুর্ভাবের ফলে বিশ^ব্যাপী শ্রমজগতে যে নেতিবাচক প্রভাব পড়েছে তা থেকে সফল ও কার্যকর উত্তরণের লক্ষ্যে অন্তর্ভুক্তিমূলক, টেকসই ও মানবিক উপায়ের সন্ধানে আন্তর্জাতিক শ্রম সংস্থা সব সদস্য রাষ্ট্রের অংশগ্রহণে দীর্ঘ আলোচনার আয়োজন করে। আলোচনার মাধ‌্যমে কোভিড-১৯ সংক্রান্ত আউটকাম ডকুমেন্টের একটি খসড়া প্রণয়ন করা হয়েছে। এটি ৩ থেকে ১৯ জুন অনুষ্ঠিতব্য ১০৯তম আন্তর্জাতিক শ্রম সম্মেলনে গৃহীত হবে। এ খসড়ার ওপর সব সদস্য রাষ্ট্রের মতামত ও সম্মতি গ্রহণের জন্য আসন্ন আন্তর্জাতিক শ্রম সম্মেলনের আগে চূড়ান্ত নেগোসিয়েশন হবে। এ গুরুত্বপূর্ণ নেগোসিয়েশনে সভাপতিত্ব করবে বাংলাদেশ। জেনেভায় বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্র দূত মো. মুস্তাফিজুর রহমান এ নেগোসিয়েশনে সভাপতিত্ব করবেন।উল্লেখ্য, খসড়া প্রণয়ন সংক্রান্ত কমিটিতে বাংলাদেশ এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রতিনিধি হিসেবেও নেতৃস্থানীয় ভূমিকা পালন করে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!