লামা পৌরসভার ১৭ কোটি টাকার বাজেট ঘোষণা


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :২৮ জুন, ২০১৯ ৪:৩৪ : অপরাহ্ণ 534 Views

বান্দরবানের লামা পৌরসভার ২০১৯-২০ অর্থ বছরে ১৭ কোটি ১৬ লাখ ৯৯ হাজার ৯শ’ ৫৭ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন) লামা পৌরসভার সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, লামা পৌরসভার সাবেক মেয়র তাজুল ইসলাম, প্যানেল মেয়র মো. হোসেন বাদশা, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএম ইমতিয়াজ, কাউন্সিলর মো. রফিক, মো. সাইফুদ্দিন, জাহানারা বেগম, জোৎস্না বেগম, সাকেরা বেগম। এছাড়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, সাংবাদিক, মসজিদের ঈমাম, সুশীল সমাজের প্রতিনিধি ও পৌর নাগরিকগণ অধিবেশনে উপস্থিত ছিলেন।

২০১৯-২০ অর্থবছরের ঘোষিত বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১ কোটি ৫৪ লক্ষ ২০ হাজার ৬৬ টাকা আর ব্যয় ১ কোটি ৫১ লক্ষ টাকা। উল্লেখযোগ্য ব্যয়ে রয়েছে, সাধারণ সংস্থাপন শাখায় ১ কোটি ১৩ লক্ষ ৫০ হাজার টাকা, স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী খাতে ৯ লক্ষ ৪০ হাজার টাকা, পানি সরবরাহ খাতে ১৩ লক্ষ ৭০ হাজার ১৮০ টাকা, সামাজিক ধর্মীয় অনুদান ২ লক্ষ ৩০ হাজার টাকা ও জরুরী ত্রাণ খাতে ১ লক্ষ টাকা। উন্নয়ন খাতে মোট ব্যয় ধরা হয়েছে, ১৫ কোটি ৫২ লক্ষ টাকা।

পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম ঘোষিত বাজেটের সফল বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সহ লামা পৌরসভার সকল স্তরের জনসাধারণের সার্বিক সহযোগিতা কামনা করেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!