লামায় বন্যা,পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত ৩ হাজার ৬শত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :১৬ জুলাই, ২০১৯ ৫:৪১ : অপরাহ্ণ 527 Views

সম্প্রতি বান্দরবানের লামা উপজেলায় ভয়াবহ বন্যায় ও পাহাড় ধসে ক্ষয়ক্ষতির শিকার এমন ৩ হাজার ৬শত পরিবারের মাঝে ধারাবাহিকভাবে ১৫ কেজি করে ত্রাণের চাল বিতরণ করার উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। ত্রাণ দূর্যোগ ব্যবস্থাপনা, ত্রাণ ও পূর্নবাসন মন্ত্রণালয়ের জিআর খাত হতে আপদকালীন সময়ের জন্য প্রাপ্ত ৫৫ মেট্রিক টন খাদ্য হতে এই সহায়তা দেয়া হচ্ছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মজনুর রহমান জানান,তারই অংশ হিসেবে মঙ্গলবার (১৬ জুলাই) উপজেলা পরিষদ চত্বরে লামা পৌরসভার ক্ষতিগ্রস্ত ১৭শত পরিবার হতে ১,২ ও ৩নং ওয়ার্ডের ৭শত পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। এছাড়া ৭টি ইউনিয়নে ক্ষতির শিকার এমন আরো ১ হাজার ৯শত পরিবারকে ১৫ কেজি করে চাউল দেয়া হবে।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এ চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল। এসময় আরো উপস্থিত ছিলেন, নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রাণী দাশ, লামা সদর ইউনিয়নের চেয়ারম্যান মিন্টু কুমার সেন, পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন বাদশা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ভুইয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মজনুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রদীপ কান্তি দাশ সহ প্রমুখ।

পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম বলেন, মঙ্গলবার পৌরসভার ১,২ ও ৩নং ওয়ার্ডে বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত ৭শত পরিবারের মাঝে ও বুধবার অন্যান্য সকল ওয়ার্ডের ক্ষতিগ্রস্ত ১ হাজার পরিবারের মাঝে চাল বিতরণ করা হবে।

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের বন্যায় ও পাহাড় ধসে ক্ষতির শিকার এমন ৩ হাজার ৬শত পরিবারের মাঝে ১৫ কেজি করে চাউল বিতরণ করা হবে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!