শিরোনাম: বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত রুমার দুর্গম মুনলাইপাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে এক কেএনএফ সশস্ত্র সন্ত্রাসী নিহত ব্যাংক ডাকাতির ঘটনায় আর দুইজন রিমান্ডে বান্দরবানে সন্ত্রাসী কার্যকলাপ বন্ধের আহবান জানালো বিভিন্ন জনগোষ্ঠীর নেতারা

বান্দরবানে অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৫ জানুয়ারি, ২০২৪ ৮:৩২ : অপরাহ্ণ 124 Views

বান্দরবানের লামা উপজেলায় অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর।আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে উপজেলার আজিজ নগর ইউপির সন্দ্বীপ পাড়া এলাকায় এসবিএম ব্রীক্সস ফিল্ডে অভিযান চালিয়ে অবৈধ ইট ভাটা গুঁড়িয়ে দেয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে লামার আজিজ নগর ইউপির সন্দ্বীপ পাড়া এলাকার এসবিএম ব্রীক্সস ফিল্ডে অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তর বান্দরবান। এসময় ইট ভাটাটির বৈধ কাগজ দেখাতে না পারায় ইট ভাটাটি সম্পূর্ণ ভাবে গুঁড়িয়ে দেওয়া হয়। অভিযানে ইটভাটায় লাকড়ির ডিপো গড়ে তোলা ও ভেকু দিয়ে পাহাড় কাটার দায়ে ফৌজদারি মামলা প্রক্রিয়াধীন।ইটভাটায় ইট তৈরীর জন্য বিভিন্ন স্থানে কয়েক হাজার ঘনফুট পাহাড় কেটে সাবাড় করার প্রমান মিলেছে।প্রতি ঘনফুটের পরিমাণ হিসাব করে ইটভাটা মালিককে অর্থ জরিমানা দিতে হতে পারে। দীর্ঘদিন ধরে বনের ভেতর গড়ে উঠা ইটভাটাটিতে বনের কাঠ পুড়িয়ে অবৈধ ভাবে ইট তৈরি করা হচ্ছিলো।

বান্দরবান পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক ফখরুদ্দিন চৌধুরী জানান,এসবিএম ব্রীকস ফিল্ডের কোন বৈধ কাগজ না থাকায় ইট ভাটাটি গুড়িয়ে দেওয়া হয়েছে এবং ইটভাটাটির মালিক সাবেক চেয়ারম্যান মোহাম্মদ উল্লাহ আজম খানের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

প্রসঙ্গত,লামার অবৈধ এসবিএম ব্রীক্সস ফিল্ডে নিয়ে সংবাদ পরিবেশনের কারনে ইটভাটাটির মালিক সাবেক চেয়ারম্যান মোহাম্মদ উল্লাহ আজম খান লামার কয়েকজন সাংবাদিককে প্রাণে মেরে ফেলার হুমকি দেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!