শিরোনাম: উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত

সড়কে মৃত্যু নিয়ে অপরাজনীতির কৌশলে সমালোচিত ড.কামাল!


নিউজ ডেস্ক প্রকাশের সময় :২৫ মার্চ, ২০১৯ ৫:০৬ : অপরাহ্ণ 502 Views

রাজনৈতিক প্রভাব এবং সংশ্লিষ্টদের কার্যকরী উদ্যোগ না নেয়ায় সড়ক দুর্ঘটনা বাড়ছে বলে মন্তব্য করেছেন গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

শনিবার (২৩ মার্চ) জাতীয় প্রেসক্লাবে সড়কে নৈরাজ্য বন্ধ ও নিরাপদ সড়কের দাবিতে গণফোরাম আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এদিকে সড়ক দুর্ঘটনার মতো স্পর্শকাতর বিষয়কে রাজনীতিকরণ করে স্বার্থ উদ্ধারে ড. কামালের অপচেষ্টায় সমলোচনায় মুখর হয়েছে রাজনৈতিক মহল। সাধারণ মানুষের আবেগকে ব্যবহার করে স্বার্থ চরিতার্থ করে নিজেকে আবারো ব্যর্থ রাজনীতিবিদ হিসেবে তুলে ধরলেন তিনি। ড. কামালদের এমন অপরাজনীতির কারণে নতুন প্রজন্ম রাজনীতির প্রতি আগ্রহ ও শ্রদ্ধা হারাবে বলেও শঙ্কা প্রকাশ করছেন তারা।

সড়ক দুর্ঘটনাকে জাতীয় বিপর্যয়ের সঙ্গে তুলনা করে এর আশু-সমাধানে সরকারের পদক্ষেপে ভরসা রাখার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ। তিনি বলেন, সড়ক দুর্ঘটনা নিয়ে সমাজের প্রতিটি মানুষ চিন্তিত। এই বিপর্যয় থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে সরকার বিশদ গবেষণা করছে। সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপে কিছুটা হলেও উপকৃত হচ্ছে মানুষ। সড়ক দুর্ঘটনার মতো বিপর্যয় নিয়ে সরকারের সঙ্গে একাত্মতা ঘোষণা না করে সমাজের কিছু মানুষ দোষারোপের খেলায় মত্ত হয়েছেন।

তিনি আরো বলেন, সড়ক দুর্ঘটনাকে পুঁজি করে রাজনীতি মেনে নেয়া যায় না। মৃত্যুর সাথে রাজনীতি মিলিয়ে নিজেদের স্বার্থ উদ্ধারে ব্যস্ত রয়েছে একটি বিরোধী মহল। এগুলো রাজনৈতিক দেউলিয়াত্বের নিদর্শন মাত্র। স্পর্শকাতর বিষয়ে রাজনীতির মিশেল ঘটানোর অপচেষ্টা আগামী প্রজন্মকে রাজনীতি বিমুখ করতে পারে।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, ড. কামাল হোসেনের বক্তব্য নিয়ে রাজনীতি করার কিছু নেই। তিনি সড়কে শৃঙ্খলা ফেরাতে সাময়িক ব্যর্থতার জন্য সরকারকে দায়ী করেছেন। পরিবহন মালিক-শ্রমিকদের কাছে সরকার অনেকটা জিম্মি। শুধু এই সরকারই নয়, অতীতের সব সরকারই পরিবহন খাতে অসহায়ত্ব দেখিয়েছে। ড. কামাল বিদগ্ধ রাজনীতিবিদ। দেশের স্বাধীনতায় তার অবদান রয়েছে। সুতরাং দেশের ভালোমন্দ নিয়ে তিনি মাথা ঘামাতেই পারেন।

তিনি আরো বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে না পারলে এর দায় সরকারকেই নিতে হবে। পরিবহন খাতকে সরকারের প্রভাবমুক্ত রাখতে হবে। আর তা না হলে, আমরা অচিরেই সরকারবিরোধী কঠোর আন্দোলনে গড়ে তুলব। কোনো অনিয়ম মুখ বুঝে সহ্য করবে না ঐক্যফ্রন্ট।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!