শিরোনাম: বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত রুমার দুর্গম মুনলাইপাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে এক কেএনএফ সশস্ত্র সন্ত্রাসী নিহত ব্যাংক ডাকাতির ঘটনায় আর দুইজন রিমান্ডে বান্দরবানে সন্ত্রাসী কার্যকলাপ বন্ধের আহবান জানালো বিভিন্ন জনগোষ্ঠীর নেতারা

আওয়ামী লীগের কাউন্সিল নিয়ে মির্জা ফখরুলের নতুন মিথ্যাচার,সমালোচনা তুঙ্গে!


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :২৪ ডিসেম্বর, ২০১৯ ৩:৫৭ : পূর্বাহ্ণ 508 Views

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল দেশের রাজনৈতিক মহলে ইতিবাচক আবহ তৈরি করলেও বিএনপির তরফ থেকে কাউন্সিলের নামে বিভ্রান্তি ও মিথ্যাচার ছড়ানো হচ্ছে। ক্ষমতাসীন দলের গণতান্ত্রিক চর্চা, নতুন নেতৃত্বকে সুযোগ প্রদানের মতো ঘটনা দেশের রাজনীতিকে আরো জনবান্ধব ও কল্যাণমুখী করবে বলে বিভিন্ন মহল থেকে আশাবাদ ব্যক্ত করা হলেও বিরোধী দল বিএনপিতে চলছে সমালোচনা।

তবে আওয়ামী লীগের কাউন্সিল থেকে দেশের অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক উন্নয়ন এবং সংকট উত্তরণের কোনও দিক-নির্দেশনা দেয়া হয়নি বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গণতান্ত্রিক রাজনীতিকে আরো শক্তিশালী করার পাশাপাশি আওয়ামী লীগের মতো বৃহৎ ও শক্তিশালী সংগঠনের জাতীয় কাউন্সিল জাতিকে নতুন পথ দেখাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সংশ্লিষ্টরা। সেই জায়গা থেকে মির্জা ফখরুলের এমন দাবি কতোটা যৌক্তিক বা তিনি কি প্রতি হিংসাপরায়ণ হয়েই ক্ষমতাসীন দলের সফল কাউন্সিল নিয়ে গুজব ছড়াচ্ছেন, সেটি নিয়েও প্রশ্ন শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

আওয়ামী লীগের কাউন্সিল নিয়ে মির্জা ফখরুলের অভিযোগ কতটা যৌক্তিক বা সুসংগঠিত আওয়ামী লীগের বিপরীতের ভঙ্গুর, বিশৃঙ্খল বিএনপির দৈনদশায় তিনি ঈর্ষান্বিত হয়ে গুজব ছড়াচ্ছেন কিনা, সেটি জানতে চাইলে বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক সুভাস সিংহ রায় বলেন, দেখুন আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী একটি রাজনৈতিক দল। আওয়ামী লীগ জনগণের নার্ভ বুঝে রাজনীতি করে। এখানে স্বজনপ্রীতি, পদ-বাণিজ্যের কোন সুযোগ নেই। বর্তমান কাউন্সিলের মাধ্যমে আওয়ামী লীগ আরও শক্তিশালী হয়েছে বলে আমি মনে করি। তাই শক্তিশালী ও সংগঠিত আওয়ামী লীগের বিপরীতে ভঙ্গুর, অগণতান্ত্রিক বিএনপির চেহারা দেখেই হয়তো মির্জা ফখরুল জাতীয় কাউন্সিল নিয়ে বিভিন্ন সমালোচনা করছেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ গণমানুষের রাজনীতি করে, গণতান্ত্রিক রাজনীতির চর্চা করে। তাই বিএনপির মতো অগোছালো, শৃঙ্খলাবিহীন দলগুলোতে একটি সুসংগঠিত দলের বিরুদ্ধে মিথ্যাচার ও কুৎসা রটানোটা অস্বাভাবিক কিছু নয়। আওয়ামী লীগ জনপ্রিয় ও আদর্শভিত্তিক রাজনীতি করে বলেই আদর্শহীন বিএনপি নেতারা সমালোচনা করছেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!