শিরোনাম: উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত

শান্তিচুক্তির ফসল তিন পার্বত্য জেলায় ব্যাপক উন্নয়নঃ-(বীর বাহাদুর উশৈসিং এমপি)


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :৩১ অক্টোবর, ২০১৯ ৮:৪৯ : অপরাহ্ণ 610 Views

পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পার্বত্য অঞ্চলের বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ির বিভিন্ন দূর্গম এলাকার উন্নয়ন কার্যক্রমগুলো শান্তি চুক্তির ফসল।

দেশের এক দশম অংশ নিয়ে এই পার্বত্য অঞ্চল বিভিন্ন দিক থেকে উন্নয়নে সরকারের মহা পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। পার্বত্য অঞ্চলে সরকারি ভাবে ৪৫ হাজার সোলার বিতরনের পরিকল্পনা রয়েছে।

বহস্পতিবার (৩১ অক্টোবর) সকালে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে প্রায় ১ কোটি ৪৮ লক্ষ টাকা ব্যয়ে সুয়লক সরকারি উচ্চ বিদ্যালয়ের চতুর্থ তলা ভবন নির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সাংবাদিকদের এইসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। এসময় মন্ত্রী আরো বলেন, পার্বত্য চট্রগ্রামে অধিকাংশ স্কুল আবাসিক স্কুলে রূপান্তরিত করার জন্য প্রধানমন্ত্রী ইতি মধ্যে নির্দেশ দিয়েছেন। ইউএনডিপি’র যেসব প্র্রাইমারী স্কুল সরকারিকরণ করা হয়নি সে সকল স্কুলকে সরকারিকরন করা হয়েছে। এই অঞ্চলে কলেজ গুলোকে ও সরকারিকরন করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়,মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়েছে।

এসময় মন্ত্রী আরো বলেন,বান্দরবানে থানচি থেকে বর্ডার পর্যন্ত সড়কের নির্মাণ কাজ চলছে এই সড়কটির কাজ শেষ হলে থানচি উপজেলার চারটি ইউনিয়নের দূর্গম এলাকাগুলোর সড়ক যোগাযোগের আওতায় চলে আসবে।উন্নয়নের ফলে বান্দরবান জেলার পর্যটন ক্ষেত্রেও উন্নয়নের ছোঁয়া লেগেছে এবং সৃষ্টি হচ্ছে বিভিন্ন নতুন নতুন পর্যটন স্পট।

এর আগে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বান্দরবানের তত্বাবধানে চারটি প্রকল্পে মোট ১৫ কোটি ৮৪ লক্ষ ৮০ হাজার ৩৪৩ টাকা ব্যয়ে বান্দরবান সদর উপজেলার নবনির্মত হলুদিয়া-ভাগ্যকুল সড়ক উদ্বোধন, টংকাবতী ভায়া-চিম্বুক আরএন্ডএইচ পর্যন্ত সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন, সুয়ালক ইউনিয়ন পরিষদ হতে সুলতান পুর পর্যন্ত সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন, নিলাচল-মিলনছড়ি সড়ক ভিত্তিপস্তর স্থাপন, নবনির্মিত নিলাচল থেকে যৌথ খামার সড়কসহ মোট ৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন করেন।

বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপির সঙ্গে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো:শফিউল আলম,অতিরিক্ত পুলিশ সুপার রেজোয়ানুল হক,এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো:জিল্লুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ,মোজাম্মেল হক বাহাদুর,সুয়ালক উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আব্দুল কুদ্দুছ চেয়ারম্যান,পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী মো:ইয়াছির আরাফাত,বিশিষ্ট ব্যাবসায়ী অমল কান্তি দাশ,সদর উপজেলা আ.লীগের সভাপতি পাইহ্লা অং মারমা,পৌর কাউন্সিলর শেখর দাশ প্রমূখ।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!