শিরোনাম: বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত রুমার দুর্গম মুনলাইপাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে এক কেএনএফ সশস্ত্র সন্ত্রাসী নিহত ব্যাংক ডাকাতির ঘটনায় আর দুইজন রিমান্ডে বান্দরবানে সন্ত্রাসী কার্যকলাপ বন্ধের আহবান জানালো বিভিন্ন জনগোষ্ঠীর নেতারা

জেলা শিশু উন্নয়ন প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করলেন জেলা প্রশাসকঃ উপকারভোগীদের মাঝে সেলাই মেশিন বিতরণ


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :২৫ আগস্ট, ২০২২ ২:৪৩ : পূর্বাহ্ণ 128 Views

বান্দরবানের উজানী পাড়ার পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প (সিডিসি) এর কার্যক্রম পরিদর্শন ও উপকারভোগীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করছেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

২৪ আগষ্ট (বুধবার) সকালে প্রধান অতিথি হিসেবে হিসেবে উপস্থিত থেকে তিনি প্রকল্প এর অবস্থা ও সার্বিক বিষয় খোঁজ নেন।পরে অফিসের হলরুমে এক সেলাই মেশিন অনুষ্ঠানে যোগ দেন জেলা প্রশাসক।

পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প এর ব্যবস্থাপক লালরিন সাং বম (লালরিন) এর সঞ্চালনায়,কমিউনিটি ডেভালপমেন্ট কনর্সান (সিডিসি) এর চেয়ারম্যান পেকলিয়ান বম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ মতামত ও নির্দেশনা প্রদান করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস,প্রকল্পের নির্বাহী পরিচালক জার্মান সাইলুক,প্রোগ্রাম কে-অর্ডিনেটর জেমস ভানদিরসহ সিডিসি’র নির্বাহী সদস্যবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।এছাড়াও প্রকল্পের কর্মকর্তা-কর্মচারী এবং নিবন্ধীত শিশু ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে নিবার্হী পরিচালক জার্মান সাইলুক বলেন,কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর পার্টনারশীপে পরিচালিত “ পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প ” এর বান্দরবানে ৫টি কেন্দ্র রয়েছে য়ার মধ্যে বান্দরবান সদর উপজেলা , রোয়াংছড়ি সদর উপজেলা,সদর উপজেলার হেব্রন পাড়া,রুমা সদর উপজেলা এবং রুমা উপজেলার মুননোয়াম পাড়ায় এই কেন্দ্রগুলো অবস্থিত। এসময় তিনি আরো বলেন, পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প এর আওতায় ৫টি কেন্দ্রে ১হাজার ৫শত ৩৬ জন শিক্ষার্থী রয়েছে।এই প্রকল্পের লক্ষ্য হলো “প্রাকৃতিক,সামাজিক ও মানব সম্পদ সুষ্ঠ ব্যবহারের মাধ্যমে লক্ষিত জনগোষ্ঠীর জন্য একটি স্থায়ী ও টেকসইমূলক আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন করে উন্নয়ন সাধন করা ”।

প্রকল্প ব্যবস্থাপক লালরিন সাং বম (লালরিন) বলেন, কম্প্যাশন ইন্টারন্যাশনার বাংলাদেশ এর পার্টনারশীপে পরিচালিত “ পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প ” বান্দরবানে শিশুদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। করোনাকালীন সময়ে প্রকল্পের উপকারভোগীদের বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণের পাশপাশি তাদের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করা ও জরুরী ওষুধ এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। এসময় তিনি আরো বলেন,ভারী বর্ষণ আর বৃষ্টিতে বান্দরবানের নিম্মাঞ্চল পানিতে ডুবে গিয়েছিল আর এতে কয়েক শতাধিক পরিবার পানিবন্ধী হয়ে অসহায়ভাবে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে অবস্থান করাকালীন তাদের বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করা হয়েছে পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প এর মাধ্যমে।তিনি আরো বলেন, আমাদের এই কার্যালয়ে বর্তমানে ৬মাস ব্যাপী সেলাই মেশিন প্রশিক্ষণ,৪ মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষন এবং ড্রাইভিং প্রশিক্ষণ চলমান রয়েছে আর এই প্রশিক্ষণের পাশাপাশি আমরা উপকারভোগীদের বিনামুল্যে বিভিন্ন উপকরণ বিতরণ অব্যাহত রেখেছি।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে কম্প্যাশন ইন্টারন্যাশনার বাংলাদেশ এর পার্টনারশীপে পরিচালিত “পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প” বান্দরবানের কার্যক্রম দেখে সন্তুুষ্টি প্রকাশ করে বলেন, শিশুদের নিয়ে কাজ করা আনন্দের আর শিশুদের শিক্ষা ও স্বাস্থ্য নিয়ে যদি সঠিকভাবে কাজ করা যায় তবে আগামী প্রজন্ম আরো ভালোভাবে তাদের দক্ষতা দেখাতে পারবে আর দেশ এগিয়ে যাবে। এসময় জেলা প্রশাসক “ পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প” এর সমৃদ্ধি কামনা করেন এবং শিশুদের কল্যাণে যেকোন সহযোগিতা প্রদান করার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ৬মাস ব্যাপী সেলাই প্রশিক্ষণ সম্পন্নকারী প্রকল্পের উপকারভোগী ৭জনকে ১টি করে সেলাই মেশিন বিতরন করা হয়।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!