পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে এক পল্লী চিকিৎসক গুলিবিদ্ধ!


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৮ ডিসেম্বর, ২০২১ ৭:৩৭ : অপরাহ্ণ 242 Views

বান্দরবানে পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে এক পল্লী চিকিৎসক গুলিবিদ্ধ হয়েছে।শনিবার (১৮ ডিসেম্বর) সকালে জেলার সদর উপজেলার টংকাবতী ইউনিয়নের চাকমা পুনর্বাসন পাড়াতে গোলাগুলির ঘটনাটি ঘটে।গুলিবিদ্ধ পল্লী চিকিৎসক বোধিপ্রিয় চাকমা (৩৭),সে টংকাবতী পুনর্বাসন চাকমা পাড়ার নবীন কান্ত চাকমার ছেলে।বিগত ৭/৮ বছর যাবত সে এলাকায় পল্লী চিকিৎসক হিসেবে নিজেকে নিয়োজিত রেখেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়,শনিবার সকাল ৬ টায় ৫/৬ জন সশস্ত্র সন্ত্রাসী তার বাড়ীতে গিয়ে তাকে ডাকাডাকি করে।সন্ত্রাসীদের উপস্থিতি বুজতে পেরে সে ঘরের পিছন দিক দিয়ে পালিয়ে যাবার চেষ্টা করলে সন্ত্রাসীরা তাকে লক্ষ‍্য করে কয়েক রাউন্ড গুলি করে। এতে সে ২ পায়ে গুলিবিদ্ধ অবস্থায় রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটে পড়ে।

সন্ত্রাসীরা পাড়ার লোকজন কে বিভিন্ন ভয়ভীতি দেখায় এবং প্রশাসনের লোক আসলে পাড়াবাসী যেন বলে- “তাকে হাতী আক্রমন করেছে।অন‍্যথায় পাড়ার সবাইকে এরকম অবস্থা করা হবে হুমকি দিয়ে সন্ত্রাসীরা ঘটনাস্থল ত‍্যাগ করে”।

স্থানীয়দের সহায়তায় গুলিবিদ্ধ বোধিপ্রিয় চাকমা কে চিকিৎসার জন‍্য পদুয়া হাসপাতালে নিয়ে যাওয়া হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।বর্তমানে সে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।চিকিৎসকরা জানিয়েছে,তার ২ পায়ে গুলির চিহ্ন পাওয়া গেছে এবং শরীর থেকে প্রচুর রক্তক্ষরণ হয়েছে।শনিবার রাতে তার শরীরে অস্ত্রপচার করা হতে পারে।

বিশেষ সূত্রে জানা যায়,গুলিবিদ্ধ পল্লী চিকিৎসক বোধিপ্রিয় চাকমা আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর একজন সক্রিয় সোর্স সন্দেহে সন্ত্রাসীরা তাকে গুলি করেছে।তবে জেএসএস (মূল) দলের সশস্ত্র সন্ত্রাসীদেরকেই বেশীরভাগ লোক উক্ত ঘটনার জন‍্য দায়ী করছেন।

খবর পেয়ে বান্দরবান সেনা জোন (৫ ইবি) এর আওতাধীন আমতলী আর্মি ক‍্যাম্প হতে সেনাবাহিনীর একটি টহলদল ঘটনাস্থলে ছুটে যায়।পাড়াবাসী ও স্থানীয়রা সেনা টহল দলের নিকট সন্ত্রাসীদের গমনাগমন ও গোলাগোলির কোন তথ‍্য দিতে রাজি হননি।

বান্দরবান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রফিকুল ইসলাম (পিপিএম) ঘটনার সত‍্যতা নিশ্চিত করেছেন এবং থানায় এই ব‍্যাপারে এখনো পর্যন্ত কেউ কোন অভিযোগ নিয়ে আসেনি।তবে অভিযোগ আসলে পুলিশ যথাযথ আইনী ব‍্যবস্থা নিবেন বলে তিনি জানিয়েছেন।এপ্রেক্ষিতে উল্লেখিত এলাকায় সন্ত্রাসীদের বিরুদ্ধে সেনাবাহিনী ও পুলিশের যৌথ টহল চলমান রয়েছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!