শিরোনাম: বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত রুমার দুর্গম মুনলাইপাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে এক কেএনএফ সশস্ত্র সন্ত্রাসী নিহত ব্যাংক ডাকাতির ঘটনায় আর দুইজন রিমান্ডে বান্দরবানে সন্ত্রাসী কার্যকলাপ বন্ধের আহবান জানালো বিভিন্ন জনগোষ্ঠীর নেতারা

যারা আর্মিকে নিয়ে নানা কথা বলেন,দেখুন দেশও জাতির জন্য তারা কি করে


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৭ মার্চ, ২০২০ ৫:৩১ : অপরাহ্ণ 535 Views

যারা সেনাবাহিনীকে নিয়ে নানা কথা বলেন, দেখুন দেশ ও জাতির জন্য সেনাবাহিনী কি করে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মাইন উদ্দিন তার স্ট্যাটাসে যা লিখেছেন তা হুবহু উপস্থাপন করা হলো।

#নির্লজ্জসেনাবাহিনীআজসারাদেশেরমতো পাহাড়েও করোনা সংক্রমণ এড়াতে পাড়ায় পাড়ায় গিয়ে মাইকিং করছে। ধর্ষক সেনাবাহিনী আজ এলাকাগুলোতে টহল কার্যক্রম বাড়িয়ে জনগণের সুরক্ষা নিশ্চিত করছে। বেহায়া সেনাবাহিনীই আজ তাদের কাছে ভরসার স্থল, করোনা পরিস্থিতিতে সর্বশেষ আস্থার প্রতীক হয়ে উঠেছে।

#যারাকথায়কথায়সেনাবাহিনীকেনিয়েট্রলকরতো, যারা কথায় কথায় পাহাড় হতে সেনা প্রত্যাহার চাইতো, যারা মিথ্যা অজুহাতে শাহবাগে সেনাবাহিনীকে নিয়ে নির্লজ্জ নাটক মঞ্চায়ন করতো, যারা সংসদে দাঁড়িয়ে শান্তিবাহিনীকে নিজের ভাই পরিচয় দিতো, যারা মিথ্যা নাটক সাঁজিয়ে সারা দেশে সেনাবাহিনীকে ধর্ষক বানাতো।
(যেই আইডি থেকে লিখেছেন তার: লিংক পাঠকের সুবিধাত্বে প্রদান করা হলো: https://www.facebook.com/100007343835526/posts/2481406015447502/ )

এই সেনাবাহিনীই আজ পাহাড়ে হোম কোয়ারেন্টাইনে থাকা, লকডাউনে থাকা পরিবারগুলোর জন্য ফল-মূল, খাদ্য নিয়ে দুয়ারে দুয়ারে ঘুরে বেড়াচ্ছে। জনগনের নিরাপত্তা নিশ্চিত করতে গিয়ে বান্দরবানে যেই সেনা সদস্য নাসিম সন্ত্রাসীদের গুলিতে শহীদ হয়েছিল সেই নাসিমের সহকর্মীরাই আজ পাহাড়ে বাইরের করোনা রোগী না আসা নিশ্চিত করে সকলকে করোনা থেকে বাঁচাতে এক প্রকার ঠিকাদারি নিয়েছে।
যেই সেনাবাহিনীকে নিয়ে ঠুনকো অজুহাতে পাহাড়ী ভাইয়েরা কথা কথায় গালি দিতো, যে আর্মিকে পাহাড় হতে সরিয়ে নিতে সভা-সমাবেশ করা হয়েছিলো, সেই সেনাবাহিনীই আজ শিয়ালদহে হাম, নিউমোনিয়া ও অপুষ্টিতে ভোগা গ্রামবাসীর পাশে দাঁড়িয়েছে, সেই ধর্ষক সেনাবাহিনীই আজ ৫ শিশুকে নিজেদের হেলিকপ্টারে করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেছে, এই নির্লজ্জ বাহিনীর কর্মীরাই আজ নিজেদের বেতনের টাকা দিয়ে, নিজেদের পরিবারের আহারের টাকা দিয়ে সাজেকে সুপেয় পানি, পুষ্টিকর খাবার বিতরণসহ শিয়ালদহবাসীর দায়িত্ব নিয়েছে, কিন্তু বিপরীতে শান্তিবাহিনীর খালার ঘরের বাসন্তি আপা, জনগনের বিপদে নিজের জীবন বিলিয়ে দেয়া সন্তু দাদা, পাহাড়বাসীর অধিকার রক্ষায় সরকারের বিরুদ্ধে অস্ত্র ধরা প্রসীত দাদা আর ঢাকায় গোলটেবিল বৈঠকে ঝড় তোলা চাকমা সম্প্রদায়ের নেতা, সার্কেল চীফ দেবাশীষ রায় কিন্তু পাহাড়ের জনগনের এই ক্রান্তিকালে কিভাবে পাহাড়বাসীকে আরেকটা বড় বাঁশ উপহার দেয়া যায়, কিভাবে সেনাবাহিনীকে জড়িয়ে আরেকটা কুৎসা রটানো যায় সেই পরিকল্পনাই করছেন।

ইতিহাসের বিভিন্ন সময়ে এই সেনাবাহিনী পাহাড়বাসীর জন্য জীবন দিয়েছে, পাহাড় ধ্বসে আটকা পড়াদের বাঁচাতে নিজের জীবন দিয়েছে, পাহাড়বাসীর নিরাপত্তা দিতে হাজার রাত নির্ঘুম কাটিয়ে দিয়েছে, জীবনের প্রায় প্রতিটি খুশির মুহূর্ত বিলিয়ে দিয়েছে পাহাড়বাসীর জন্য, ত্যাগ স্বীকার করেছে অনেক কিন্তু দাদারা কেড়ে নিয়েছে নিরীহ পাহাড়বাসীর জীবন, তুলেছে চাঁদা আর পাহাড়বাসীকে উপহার দিয়েছে কান্নাসহ নির্ঘুম রাত।
তবুও শিক্ষা হবে না পাহাড়বাসীর, সুযোগ পেলেই এই সেনাবাহিনীকেই ধর্ষক বানাতে কার্পন্য করবে না এই জাতি।

(এই স্ট্যাটাস টি লেখকের অনুমতিক্রমে সিএইচটি টাইমস ডটকমে পোস্ট করা হয়েছে)

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!