শিরোনাম: উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত

প্রতিরক্ষা সেক্টরে ফ্রান্সের আরও সহযোগিতা চান প্রধানমন্ত্রী


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১০ মার্চ, ২০২০ ১০:৪২ : পূর্বাহ্ণ 360 Views

প্রতিরক্ষা সেক্টরে ফ্রান্সের আরও সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তিনি এ সেক্টরে দু’দেশের মধ্যেকার বর্তমান সহযোগিতায় সন্তোষ প্রকাশ করেন।

সোমবার (৯ মার্চ) সফররত ফ্রান্সের সশস্ত্র বাহিনী বিষয়ক মন্ত্রী ফ্লোরেন্স পারলে সৌজন্য সাক্ষাতে এলে প্রধানমন্ত্রী একথা বলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতায় সন্তোষ প্রকাশ করেন। আরও সহযোগিতা প্রত্যাশা করেন।

সহযোগিতার ক্ষেত্রে বাংলাদেশ প্রশিক্ষণকে গুরুত্ব দিচ্ছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

প্রতিরক্ষা বিষয়ে দু’দেশের বর্তমান সহযোগিতা বিষয়ে সশস্ত্র বাহিনী বিষয়ক মন্ত্রী ফ্লোরেন্স পারলেও সন্তোষ প্রকাশ করেন।

তিনি প্রতিরক্ষা সহযোগিতা বিশেষ করে লালমনিরহাটে স্পেস অ্যান্ড অ্যারোনটিক্যাল বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণের বিষয়ে সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করেন।

বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ ও ফ্রান্স একসঙ্গে কাজ করার কথা উল্লেখ করে ফ্লোরেন্স পারলে বলেন, আমরা দুই দেশ একসঙ্গে কাজ করছি। বিশেষ করে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে।

রোহিঙ্গা ইস্যুতে আলাপকালে বাংলাদেশ এ সংকট সমাধানে যে কৌশলে কাজ করছে তার প্রশংসা করেন ফ্লোরেন্স পারলে।

রোহিঙ্গা ইস্যুতে ফ্রান্সের সহায়তা অব্যাহত থাকবে বলে জানান তিনি। এক্ষেত্রে মিয়ানমারের ওপর আরও চাপ প্রয়োগ করার ওপর গুরুত্বারোপ করেন।

সারা বিশ্বে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ বিষয়ে আলোচনা হয় বৈঠকে।

এসময় ফ্লোরেন্স পারলে ফ্রান্সে করোনা ভাইরাস পরিস্থিতি তুলে ধরেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসময় বাংলাদেশে ইতালি থেকে আসা দু’জনের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত করা এবং তাদের আইসোলেটেড করে চিকিৎসা দেওয়ার কথা উল্লেখ করেন।

করোনা ভাইরাস পরিস্থিতি জনস্বাস্থ্যের কথা চিন্তা করে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান ভিন্নভাবে উদযাপন করার সিদ্ধান্তের কথা উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধের সময় ফ্রান্সের সহযোগিতার কথাও উল্লেখ করেন।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ প্রত্যাশা অনুযায়ী কাজ করছে জানিয়ে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপেণের পরিকল্পনা কথা জানান।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল অফিসার, প্রতিরক্ষা সচিব, বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!