শিরোনাম: বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত রুমার দুর্গম মুনলাইপাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে এক কেএনএফ সশস্ত্র সন্ত্রাসী নিহত ব্যাংক ডাকাতির ঘটনায় আর দুইজন রিমান্ডে বান্দরবানে সন্ত্রাসী কার্যকলাপ বন্ধের আহবান জানালো বিভিন্ন জনগোষ্ঠীর নেতারা

ইসলাম আমাকে পাল্টে দিয়েছে,মনে দিয়েছে শান্তি


স্পোর্টস ডেস্ক প্রকাশের সময় :১৩ জুন, ২০১৯ ১:২৭ : পূর্বাহ্ণ 563 Views

ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার পল পগবা তার ইসলাম গ্রহণের সিদ্ধান্তের ব্যাপারে কথা বলেছেন। বিশ্বখ্যাত ফরাসি ফুটবলার বলেন, ইসলাম গ্রহণ ও অন্তরে অধিকতর শান্তি পাবার আগে বহু বিষয় নিয়ে তার মধ্যে প্রশ্নের সৃষ্টি হয়েছিল।

গত বছর রমজানে সউদী আরবের মক্কায় গিয়ে ওমরা পালন করে এসেছেন পগবা। তিনি বলেন, ওমরা পালন তাকে আরো ভালো মানুষ হতে সাহায্য করেছে। দ্য টাইমসের নিউ টাইমস পডকাস্টে তার কাছে একজন মুসলিম হওয়ার অর্থ কি জিজ্ঞেস করা হলে তিনি বলেন, এটা সব কিছু। এটা আমাকে সবকিছুর জন্য কৃতজ্ঞ করেছে।
পগবা বলেন, ইসলাম আমাকে পাল্টে দিয়েছে। জীবনের নানা বিষয় উপলব্ধি করতে সাহায্য করেছে। শান্তি এনেছে আমার মনে। তিনি বলেন, এটা আমার জীবনের একটা ভালো পরিবর্তন। আমি জন্মগত ভাবে মুসলিম নই। সবাইকে সম্মান করার মন নিয়ে আমি বড় হয়েছি।

পগবা বলেন, ইসলামকে যেভাবে সবাই দেখে- সন্ত্রাসবাদ- মিডিয়াতে আমরা যেভাবে শুনি, আসলে ইসলাম আলাদা। এটি সুন্দর একটি ধর্ম। তিনি বলেন, ইসলামকে জানুন। তখন যে কেউই দেখবেন যে তিনি ইসলামের সাথে নিজের সম্পর্ক অনুভব করছেন।

তাকে যখন জিজ্ঞেস করা হয় যে কি কারণে তিনি ধর্ম পরিবর্তন করলেন? বিশ্বকাপ জয়ী স্বীকার করেন তিনি নিজেকে আরো তুলে ধরতে এটা করেছেন। তিনি বলেন, আমার বহু মুসলমান বন্ধু রয়েছে। আমরা সব সময় কথা বলি। তিনি বলেন, বহু বিষয় নিয়েই আমি নিজেকে প্রশ্ন করতাম। তারপর আমি নিজের গবেষণা শুরু করলাম। বন্ধুদের সাথে একদিন নামাজ পড়লাম। সেদিন আমার অনুভূতি হল অন্যরকম। আমার খুব ভালো লাগল।

পগবা বলেন, সেদিন থেকে আমি এটা বয়ে চলছি। মুসলমানদের প্রতিদিন ৫ বার নামাজ পড়তে হয়। নামাজ হচ্ছে ইসলামের অন্যতম স্তম্ভ। কেন তা করা হয়, তার অর্থ ক্ষমাপ্রার্থনা করা। আপনার যা আছে তার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন। যেমন আপনার ভালো থাকা ও আর সবকিছু।

তিনি বলেন, এটি আসলেই একটি ধর্ম যা আমার অন্তর খুলে দিয়েছে। আমাকে সম্ভবত একজন ভালো মানুষ বানিয়েছে। আমাদের পরকাল সম্পর্কে বেশি করে ভাবতে হবে।

ফরাসি বিশ্বকাপ জয়ী ফুটবলার পগবা বলেন, এ জীবন একটা পরীক্ষা। যেমন আমি এখানে আপনাদের সাথে আছি। আপনি যদি মুসলমান নাও হন, আপনি একজন স্বাভাবিক মানুষ। আপনার মানবীয় সম্পর্ক আছে এবং আপনি কে, আপনি যে ধর্মের হোন, যে বর্ণের ও যা কিছু হোন। ইসলাম হচ্ছে ঠিক এটাই- মানবতার প্রতি ও সবকিছুর প্রতি সম্মান।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!