শিরোনাম: সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত রুমার দুর্গম মুনলাইপাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে এক কেএনএফ সশস্ত্র সন্ত্রাসী নিহত

২০২১ সালের মধ্যেই আধুনিক শহর হবে পূর্বাচল: গণপূর্তমন্ত্রী


নিউজ ডেস্ক প্রকাশের সময় :১০ মার্চ, ২০১৯ ১০:০২ : পূর্বাহ্ণ 518 Views

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ২০২১ সালের মধ্যে মানুষের বসবাসের উপযোগী আধুনিক শহর হিসেবে পূর্বাচলকে গড়ে তোলা হবে। পূর্বাচলে নানা প্রতিবন্ধকতা থাকলেও তা দূর করে আমাদের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।

শনিবার (৯ মার্চ) রাজধানীর পূর্বাচলে বিভিন্ন প্রকল্পের অগ্রগতি, কাজের মান, উন্নয়ন কাজ সরেজমিন পরিদর্শন শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। এসময় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাহ খন্দকার, রাজউকের চেয়ারম্যান আব্দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

রেজাউল করিম বলেন, পূর্বাচল প্রকল্পে কোন অনিয়ম ও দুর্নীতি বরদাশত করা হবে না। পূর্বে পূর্বাচলের বিভিন্ন প্রকল্প নিয়ে নানা প্রতিবন্ধকতা ছিল। এসব প্রতিবন্ধকতা দূর করে আমাদের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। আমি আশা করছি, ২০১৯ সালের ডিসেম্বরের মধ্যে পূর্বাচলে মানুষের বসবাস নিশ্চিত করা হবে।

তিনি আরো বলেন, ২০২১ সালের মধ্যে পূর্বাচল প্রকল্পের কাজ পুরোপুরি শেষ হবে এবং পরিপূর্ণভাবে মানুষের বসবাসের উপযোগী একটি আধুনিক শহর হবে পূর্বাচল।’

পূর্বাচল প্রকল্প বাস্তবায়ন করার ক্ষেত্রে সংশ্লিষ্ট সবাইকে জবাবদিহির আওতায় আনা হবে জানিয়ে গণপূর্তমন্ত্রী বলেন, প্রকল্প বাস্তবায়নে যেন দেরি না হয় সে লক্ষেই আমরা কাজ করছি। কোনো অবস্থাতেই প্রকল্পের মেয়াদ ও তার ব্যয় বাড়ানো যাবে না।

রেজাউল করিম বলেন, রাজউকসহ অন্যান্য সেবা প্রতিষ্ঠানকে জনবান্ধব করতে এবং জবাবদিহির আওতায় আনতে কাজ করছে। প্রধানমন্ত্রীরও এমন নির্দেশনা দিয়েছেন। পূর্বাচলসহ অন্যান্য প্রকল্পের কাজ এগিয়ে চলছে। কোনো প্রকল্পে অনিয়ম, দুর্নীতি বরদাশত করা হবে না। পূর্বাচলে যারা জমি দিতে বাধা সৃষ্টি করেছিলেন সবাইকে জমির তিনগুণ বেশি দাম দেওয়া হচ্ছে।

এ সময়ে মন্ত্রী রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পূর্বাচল নতুন শহর প্রকল্প ও ১০০ ফুট খাল খনন প্রকল্পের অগ্রগতি ও উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!