শিরোনাম: বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত রুমার দুর্গম মুনলাইপাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে এক কেএনএফ সশস্ত্র সন্ত্রাসী নিহত ব্যাংক ডাকাতির ঘটনায় আর দুইজন রিমান্ডে বান্দরবানে সন্ত্রাসী কার্যকলাপ বন্ধের আহবান জানালো বিভিন্ন জনগোষ্ঠীর নেতারা

সরকারি নার্সিং ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নে প্রস্তুত সরকার


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :২০ ডিসেম্বর, ২০১৯ ২:৪৫ : অপরাহ্ণ 365 Views

আগামীকাল সারাদেশে মোট তিনটি বিভাগে একই দিনে, একই সময়ে আটটি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে বি.এস.সি ইন নার্সিং,ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ভর্তি পরীক্ষা।পরীক্ষার কেন্দ্রগুলো হচ্ছে: ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর এবং ময়মনসিংহ। পরীক্ষার্থীর প্রবেশপত্রে পরীক্ষার কেন্দ্রের নাম ও স্থান উল্লেখ করা আছে। পরীক্ষার্থীর নির্ধারিত স্থানেই গিয়ে পরীক্ষা দিতে হবে।
ভর্তি পরীক্ষা উপলক্ষে প্রশ্ন ফাঁসসহ সকল প্রকার গুজব ও বিশৃঙ্খলা এড়াতে সব ধরণের প্রস্তুতি গ্রহণ করেছে সরকার। নজরদারি বাড়ানো হয়েছে প্রতিটি বোর্ডে এবং পরীক্ষা কেন্দ্রে। ইতোমধ্যে সরকারের পরীক্ষাকে কেন্দ্র করে ফেসবুক সহ সকল সোশ্যাল মিডিয়ায় নজরদারি করছে ডিএমপির সাইবার টেরোরিজম ইউনিট। পরীক্ষার দিন পরীক্ষা কেন্দ্রে ও মাঠে থাকবে আইনশৃঙ্খলা বাহিনীসহ সাদা পোশাকে পুলিশের স্পেশাল টিম।
ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সকল প্রকার বিতর্ক এড়াতে স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতরের ও প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের তৎপরতা আগের বছরগুলোর তুলনায় অনেক বেশি লক্ষ্য করা গেছে এবছর। ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পাদন, কোন ধরণের অনিয়ম হচ্ছে কি না তা তদারকি করতেও পরীক্ষার কেন্দ্রসমূহ পরিদর্শনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর, প্রশাসনের কর্মকর্তাদের সমন্বয়ে পৃথক পরিদর্শন কমিটি গঠন করা হয়েছে।উল্লেখ্য, এবছর আসনগুলো হলো-Diploma in Nursing Science & Midwifery এ আসন সংখ্যা মোট ২৫৮০,Diploma in Midwifery তে আসন সংখ্যা মোট ৯৭৫ ও Bsc in Nursing এ আসন সংখ্যা মোট ১১৭৫ টি। সরকারি ৪৬৫৫ আসনের বিপরীতে বছর প্রায় ১৭০০০ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।ইতোমধ্যে ডিপ্লোমা ইন নার্সিং কর্মকর্তাদের ২য় শ্রেনীর মর্যাদা প্রদান করছে বর্তমান আওয়ামী লীগ সরকার।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!