একেএস আয়োজিত কিশোরী ও নারীদের সুরক্ষায় সচেতনতামুলক সভা অনুষ্ঠিত


নিজস্ব সংবাদদাতা প্রকাশের সময় :২৮ ডিসেম্বর, ২০২১ ৭:২৩ : অপরাহ্ণ 243 Views

বান্দরবানে অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর আয়োজনে কিশোরী ও নারীদের সুরক্ষায় বিভিন্ন ধর্মীয় নেতাদের নিয়ে এক সচেতনতামুলক সভা অনুষ্ঠিত হয়েছে।

২৭ ডিসেম্বর (সোমবার) বিকেলে বান্দরবানের অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর অফিস কক্ষে আমাদের জীবন,আমাদের স্বাস্থ্য,আমাদের ভবিষ্যৎ প্রকল্প এর ব্যবস্থাপনায় এই সচেতনতামুলক সভা অনুষ্ঠিত হয়।

এসময় সভায় সভাপতিত্ব করেন বান্দরবানের অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর প্রোগ্রাম ডিরেক্টর দীনেন্দ্র ত্রিপুরা। সভায় উপস্থিত ছিলেন বিএনপিএস এর মাস্টার ট্রেইনার সুমিত বণিক,আমাদের জীবন,আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ প্রকল্প এর প্রকল্প সমন্বয়কারী দীধিতি চাকমা এবং বিভিন্ন ইউনিয়ন এর ওর্য়াড মেম্বার, পাড়া কারবারী ও সাংবাদিকরা।

সভায় যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার, নারীর প্রতি সহিংসতা ও বাল্য বিবাহ প্রতিরোধে কমিউনিটি, প্রথাগত ও ধর্মীয় নেতাদের ভুমিকা নিয়ে বিশদ আলোচনা করে উপস্থিত অতিথিরা।

এসময় নারীর প্রতি সহিংসতা ও বাল্য বিবাহ প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ায় আহবান জানান বিএনপিএস এর মাস্টার ট্রেইনার সুমিত বণিক।

সভাপতির বক্তব্য রাখতে গিয়ে বান্দরবানের অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর প্রোগ্রাম ডিরেক্টর দীনেন্দ্র ত্রিপুরা বলেন,বান্দরবানের অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর “আমাদের জীবন,আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ প্রকল্প” এর মাধ্যমে বিভিন্ন পাড়ার কিশোরী ও নারীরা বিভিন্নভাবে সহায়তা পাচ্ছে এবং এই প্রকল্প চালু হওয়াতে পার্বত্য চট্টগ্রামে নারীদের অধিকার বাস্তবায়ন ও নারীর প্রতি সহিংসতা আগের চেয়ে কিছুটা কমেছে তবে সকলের সচেতনতা বৃদ্ধি পেলে সমাজ থেকে বাল্যবিবাহ দুর হবে এবং নারীরা বিভিন্ন সহিংসতা থেকে মুক্ত থাকতে পারবে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!