শিরোনাম: আলোচনায় কেএনএফ প্রধানের স্ত্রীঃ করা হলো স্ট্যান্ড রিলিজ সাঙ্গু নদীতে ফুল ভাসিয়ে শুরু হলো চাকমা-তঞ্চঙ্গ্যাদের বিঝু-বিষু উৎসব যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতরের ঈদ জামাত অনুষ্ঠিত বান্দরবানে রুমা-থানচি ব্যাংক ডাকাতির ঘটনায় ৫২ জন কারাগারে স্মার্ট বান্দরবান-স্মার্ট ক্রীড়াঙ্গনঃ ঈদুল ফিতর ও মাহা সাংগ্রাই পোয়েঃ উপলক্ষে খেলোয়াড়রা পেলো শুভেচ্ছা উপহার বান্দরবানে জেলা প্রশাসনের কর্মচারীরা পেলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার আরও ৪ রুমায় সোনালী ব্যাংকের সহকারী ক্যাশিয়ারসহ দুই কেএনএফ সন্ত্রাসী আটক

ডিজেল পাচার ঠেকাতে সীমান্তে নজরদারি


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১২ নভেম্বর, ২০২১ ১২:০১ : পূর্বাহ্ণ 176 Views

বেনাপোল স্থলবন্দর দিয়ে ডিজেল পাচার ঠেকাতে নজরদারি বাড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার (১০ নভেম্বর) সকালে বন্দরের আমদানি-রপ্তানি গেটে বিজিবি সদস্যদের তদারকি করতে দেখা যায়।

সরেজমিন দেখা যায়, ভারত থেকে আসা পণ্যবাহী ট্রাক বিজিবি সদস্যরা স্কেল দিয়ে পরিমাপ করে লিপিবদ্ধ করছেন। অন্যদিকে বেনাপোল আইসিপি ক্যাম্পের সামনে মালামাল আনলোড করে ভারত ফেরার পথে ওই ট্রাক আবারো পরিমাপ করা হচ্ছে।

বন্দরে কর্তব্যরত বিজিবির সদস্য আব্দুল কুদ্দুস জানান, ভারত থেকে আসার সময় যে তেল ছিল তা আমরা লিখে রেখেছি। আবার যাওয়ার পথে ওই ট্রাক আবারও পরিমাপ করা হচ্ছে। যদি আসার সময় যে তেল বহন করে বাংলাদেশে প্রবেশ করেছিল তার চেয়ে বেশি পাওয়া যায় তাহলে তার ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে ভারতীয় ট্রাকচালক শহিদুল্লাহ মণ্ডল বলেন, ভারত থেকে যে তেল নিয়ে আসি তাতে হয়ে যায়। তবে কোনো কারণে যদি কম পড়ে যায় তাহলে হয়তো ১০ লিটারের মতো তেল সংগ্রহ করি। সেটি না হলে গেটে বিএসএফকে বলে ওপার থেকে তেল নিয়ে আসি।

চেকপোস্টের একজন সিঅ্যান্ডএফ এজেন্ট জানান, সীমান্তে একটি চক্র সিন্ডিকেট গড়ে দীর্ঘদিন প্রশাসনের নাকের ডগায় ডিজেল পাচারের সঙ্গে যুক্ত ছিল।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের কমান্ডার সুবেদার মাহবুব হোসেন বলেন, হেডকোয়ার্টারের নির্দেশে ভারতে জ্বালানি তেল পাচাররোধে নজরদারি বাড়ানো হয়েছে। ট্রাকগুলো চেক করে তারপর ছাড়া হচ্ছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!