ভারতজুড়ে প্রবল বৃষ্টি-বজ্রপাত-ধুলোঝড়,নিহত ৪০


প্রকাশের সময় :১৪ মে, ২০১৮ ৭:৩৫ : পূর্বাহ্ণ 530 Views

সিএইচটি নিউজ ডেস্কঃ-গতকাল রোববার সারা ভারতে প্রচণ্ড বৃষ্টি,বজ্রপাত ও ধুলোঝড়ে অন্তত ৪০ জনের মত মানুষ মারা গেছে।ধুলোঝড়ের কারণে অন্ততপক্ষে ৭০টি ফ্লাইট জরুরী অবতরণ করে। গালফ নিউজের খবর।আগের দিনই আবহাওয়া দপ্তর এক পূর্বাভাসে জানায়,পশ্চিমে সৃষ্টি হওয়া একটি নিম্নচাপের কারণে দিল্লি,নয়ডা ও গুরুগ্রামে প্রবল বাতাস ও ঝড় বয়ে যেতে পারে।একইভাবে উত্তরাখণ্ড,উত্তরপ্রদেশ,জম্মু ও কাশ্মীর এবং হিমাচলপ্রদেশেও এ পূর্বাভাস দেয়া হয়।

 

 

রবিবার বিকেলেই রাজধানীসহ ভারতজুড়ে ঝড়ো হাওয়া আঘাত হানে।ঝোড়ো হাওয়ার গতিবেগ ছিল ঘণ্টায় ৫০-৭০ কি.মি।এ সময় ঝড়ো বাতাস ও মারাত্মক ধুলোঝড়ে উড়িয়ে নিয়ে যায় কয়েকজনকে।এছাড়া বজ্রপাতে এবং গাছ উপড়ে মারা যায় বেশ কিছু মানুষও।বাতাসে গাছ উপড়ে পড়ে রাস্তায় গাড়ি চলাচলে অসুবিধা সৃষ্টি হয়। রাজধানীর মেট্রো সার্ভিস বন্ধ ছিল কিছুক্ষণের জন্য। ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের ওঠা-নামা বন্ধ রাখা হয়।স্থানীয় সংবাদমাধ্যম জানায়,উত্তর প্রদেশে ১৮ জন, আন্ধ্রপ্রদেশে নয় জন মারা যায়।তেলেঙ্গানাতে প্রাণহানি ঘটে তিনজন কৃষকের।এছাড়া পশ্চিমবঙ্গে চার শিশু সহ নয়জন মারা যায় বজ্রপাতে ও ঝড়ের আঘাতে।

 

 

রাজধানী দিল্লিতেও মারা যায় পাঁচজন। তাদের মধ্যে মোটরবাইক চালানোর সময় বিলবোর্ড উড়ে এসে পড়লে মারা যায় এক নারী।আবহাওয়া দপ্তর জানাচ্ছে,আবহাওয়া পরিবর্তনের কারণে আগামী আরও ৪৮ থেকে ৭২ ঘণ্টা দেশের উত্তর-পশ্চিম অঞ্চল জুড়ে বজ্রপাতসহ ঝড় বয়ে যাবে।উল্লেখ্য,মে মাসের শুরুতেও ভারতজুড়ে ভয়াবহ ধুলোঝড়ে একশ’রও বেশি মানুষ মারা যায়।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!