আদম পাচারের দায় স্বীকার করলো চিত্র পরিচালক মামুন


প্রকাশের সময় :৩১ ডিসেম্বর, ২০১৭ ১০:০৪ : পূর্বাহ্ণ 669 Views

বিনোদন ডেস্কঃ-‘সিনেমাটিক বাংলাদেশি নাইটস’ নামে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিতে মালয়েশিয়ার কুয়ালালামপুরে গিয়েছিলেন চলচ্চিত্র পরিচালক অনন্য মামুন। আর সেখানেই বাংলাদেশ থেকে অবৈধ উপায়ে আদম পাচারের অভিযোগে গ্রেফতার হয় স্থানীয় পুলিশের হাতে।

সাংস্কৃতিক অনুষ্ঠানের আড়ালে ৫৭ জন আদম পাচারের অভিযোগে মামুনসহ ১৯ জনকে মালয়েশিয়ার অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক একটি কঠোর আইনে বন্দি করা হয়েছে।

এই বিশেষ আইনে একজন অভিযুক্তকে ২৮ দিন পর্যন্ত বিনাবিচারে আটক রাখার বিধান রয়েছে। এই আইনে মূলত জঙ্গি এবং রাষ্ট্রীয় শত্রুদের আটক করা হয়। তদন্তে দোষী প্রমাণিত হলে সর্বোচ্চ ১৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। বিদেশি গনমাধ্যমকে এমনটাই জানিয়েছেন মালয়েশিয়ান কর্তৃপক্ষ।

এদিকে ডাংওয়াংগি পুলিশ বিভাগের প্রধান শাহারুদ্দিন আবদুল্লাহ বার্তা সংস্থাকে বলেন, অনন্য মামুনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। মামুন পুলিশের কাছে টাকার বিনিময়ে আদম পাচারের কথা স্বীকার করেছে।

অনন্য মামুন জানিয়েছে, এই আদম পাচারের মূল হোতা ঢাকার লাইভ টেকনোলজি নামে একটি প্রতিষ্ঠান। তারাই মূলত আদম সংগ্রহ করেছে। এই প্রতিষ্ঠানের কর্ণধার অতুল-আরাফাত।এর মধ্যে অতুল বিদেশে পালিয়ে গেছে। তারাই মালয়েশিয়ায় শিল্পীদেরকে আসা-যাওয়ার টিকেট সরবরাহ করে ও হাত খরচা দেয়। আর অনন্য মামুন হলো লাইভ টেকনোলজীর সহযোগী।

এদিকে চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুনের সদস্যপদ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। মালয়েশিয়ায় আদম পাচারের অভিযোগের পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার জানান, প্রাথমিকভাবে পরিচালক অনন্য মামুনের সদস্যপদ স্থগিত করা হয়েছে। শনিবারের আরেকটি বৈঠকে সবরকম তথ্য-প্রমাণের ভিত্তিতে নতুন সিদ্ধান্ত নেয়া হবে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!