শিরোনাম: বৈরী আবহাওয়াঃ ভোটকেন্দ্রে ভোটারের স্বতঃস্ফূর্ত উপস্থিতি বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা

নির্বাচনী প্রচারনায় অংশগ্রহনের অভিযোগে যুগ্ম সচিবকে কারণ দর্শানোর নোটিশ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৮ ডিসেম্বর, ২০২৩ ২:১০ : পূর্বাহ্ণ 188 Views

কুমিল্লায় নৌকার এক প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে এক যুগ্ম সচিবকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।জাতীয় সংসদ সচিবালয়ের যুগ্ম সচিব এ কে এম জি কিবরিয়া মজুমদারকে বুধবার (২৭ ডিসেম্বর) এ নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমানের লিখিত অভিযোগের প্রেক্ষিতে সংশ্লিষ্ট এলাকার নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান,যুগ্ম জেলা ও দায়রা জজ সাইফুর রহমান সাক্ষরিত চিঠিতে আগামী সোমবার (১ জানুয়ারি) সকাল ১১টার মধ্যে যুগ্ম সচিবকে সশরীরে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, সরকারের একজন যুগ্ম সচিব পদমর্যাদার কর্মকর্তা হয়েও কিবরিয়া মজুমদার গত ২৪ ডিসেম্বর মুন্সিরহাট ইউনিয়ন আওয়ামী লীগ এবং ২৫ ডিসেম্বর জগন্নাথদিঘী ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত পায়েরখোলা এলাকার নির্বাচনী সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সেখানে তিনি প্রকাশ্যে নৌকা মার্কার ভোট চেয়ে বক্তব্য দেন। তার অধীনস্থ কর্মচারী আবুল কাশেমের মাধ্যমে নৌকার একজন প্রার্থীর নির্বাচনী প্রচার-প্রচারণা ও নৌকা মার্কায় ভোট চান।যার ভিডিও ক্লিপ ও কয়েকটি স্থিরচিত্র অনুসন্ধান কমিটির নিকট সংরক্ষিত আছে।

২৬ ডিসেম্বর গণমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রচারিত হয়। যুগ্ম সচিবের এ কার্যাবলী সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা- ২০০৮ এর ১৪(১) ও (২) ধারার লঙ্ঘন।নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে কেন তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণের নিমিত্তে নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না এ বিষয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেয়া হলো।

জাতীয় সংসদ সচিবালয়ের যুগ্ম সচিব কিবরিয়া মজুমদারের গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার জগন্নাথদিঘি ইউনিয়নের কোরকরা গ্রামে।এ বিষয়ে তিনি গণমাধ্যমকর্মীদের বলেন, ওই এলাকায় তার বাড়ি।নৌকার প্রার্থীর সঙ্গে দেখা করতে গেলে তাকে নির্বাচনী সমাবেশের মঞ্চে বসানো হয়।

সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯-এর রাজনীতি ও নির্বাচনে অংশগ্রহণ অংশে বলা আছে, সরকারি কর্মচারী কোনো রাজনৈতিক দলের বা রাজনৈতিক দলের কোনো অঙ্গসংগঠনের সদস্য হতে অথবা অন্য কোনোভাবে যুক্ত হতে পারবেন না অথবা বাংলাদেশ বা বিদেশে কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে বা কোনো প্রকারের সহায়তা করতে পারবেন না।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!