শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

রোয়াংছড়ি উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো প্রশাসন


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১২ ফেব্রুয়ারি, ২০২৩ ১:০৮ : পূর্বাহ্ণ 101 Views

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে জেলা প্রশাসন। তবে রুমা উপজেলায় এখনো ভ্রমণে নিষেধাজ্ঞা রয়েছে।শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজির সই করা এক গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়,পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি উপজেলার স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা বাতিল করা হলো,এছাড়া বান্দরবান পার্বত্য জেলার ৭টি উপজেলার মধ্যে শুধুমাত্র রুমা উপজেলা ছাড়া অন্যান্য উপজেলায় পূর্বের মতো পর্যটকরা ভ্রমণ করতে জনস্বার্থে গণবিজ্ঞপ্তিটি জারি করা হয়েছে।

এদিকে দীর্ঘদিন পরে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা পর্যটকদের জন্য উন্মুক্ত করায় খুশি পর্যটন ব্যবসায়ীরা।বান্দরবানের জিপ মাইক্রোবাস শ্রমিক সমিতির সভাপতি মো.ইকবাল বলেন, বান্দরবানে প্রতিদিন অসংখ্য পর্যটকের সমাগম হয় আর সবগুলো উপজেলায় পর্যটকরা ভ্রমণ করতে পারলে আমাদের প্রতিটি গাড়ি চালক ও তাদের পরিবার স্বাচ্ছন্দে জীবন যাপন করতে পারবে।

প্রসঙ্গত: সম্প্রতি বান্দরবানের দুর্গম এলাকাগুলোতে সন্ত্রাসীদের আনাগোনা বৃদ্ধি পাওয়ায় পর্যটকদের সার্বিক নিরাপত্তায় ২০২২ সালের অক্টোবর মাস থেকে সন্ত্রাসীদের নির্মূলে অভিযান শুরু করে যৌথবাহিনী। তাই পর্যটকদের সাবির্ক নিরাপত্তার কথা বিবেচনা করে বান্দরবানের কয়েকটি উপজেলাতে পর্যটকদের ভ্রমণে কয়েক দফা নিষেধাজ্ঞা জারি করে জেলা প্রশাসন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!